২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

দৈনিক প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তির দাবিতে বাংলাদেশ সংবাদ পত্র ও সাংবাদিক ক্লাবের পক্ষ থেকে মানববন্ধন ও প্রতিবাদ সভা

অভিযোগ
প্রকাশিত মে ২২, ২০২১
দৈনিক প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তির দাবিতে বাংলাদেশ সংবাদ পত্র ও সাংবাদিক ক্লাবের পক্ষ থেকে মানববন্ধন ও প্রতিবাদ সভা

দৈনিক প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তির দাবিতে বাংলাদেশ সংবাদ পত্র ও সাংবাদিক ক্লাবের পক্ষ থেকে মানববন্ধন ও প্রতিবাদ সভা।।

 

স্টাফ রিপোর্টার,মোঃ শাহাবুদ্দিনঃ-

পটুয়াখালীতে বাংলাদেশ সংবাদ পত্র ও সাংবাদিক ক্লাবের পক্ষ থেকে প্রথম আলোর সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা ও মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে এবংনিঃশর্ত মুক্তির দাবিতে আজ সকাল ১১ঃ০০ ঘটিকায় বাংলাদেশ সংবাদ পত্র সাংবাদিক ক্লাবের সভাপতি সাংবাদিক মোঃ সোহাগ সিকদারের উপস্থিতিতে ঘন্টা ব্যাপি মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

এ সময়ে উপস্থিত পটুয়াখালী জেলার সিনিয়র সাংবাদিক ও মানবাধিকার কর্মী লিলি মৃধা, সাংবাদিক ও মানবাধিকার কর্মী মোঃ শাহাবুদ্দিন, সাংবাদিক সুলতানা পারভীন, সাংবাদিক মিশুক সহ বিভিন্ন প্রিন্ট মিডিয়ার সাংবাদিক বৃন্দ ।

সাংবাদিক রোজিনা ইসলামকে হেনন্তাকারীদের বিচার এবং তাঁর মুক্তির দাবিতে এ মানববন্ধনে বক্তব্য রাখেন, দৈনিক প্রথম আলো পত্রিকার ষ্টাফ রিপোর্টার আজাদ রহমান, দৈনিক কালের সময় পত্রিকার ও দৈনিক মাতৃজগত পত্রিকার সাংবাদিক মোঃ রুবেল , মানবধিকার কর্মি ও সোনার বাংলা ফাউন্ডেশন নির্বাহী পরিচালক সাংবাদিক মোঃকাজী হাবিব।

এ সময় বক্তারা বলেন, রোজিনা ইসলাম একজন সৎ এবং মেধাবী সাহসী সাংবাদিক। স্বাস্থ্যখাত নিয়ে নিউজ করার কারণে তিনি স্বাস্থ্য মন্ত্রণালয়ের কিছু দুর্নীতিবাজ কর্মকর্তার রোষানলে পড়েছেন। আমরা সাংবাদিক সমাজ থেকে এর তীব্র নিন্দা জানাই। একই সঙ্গে অনতিবিলম্বে তাকে মুক্তি দাবি পেশা গত দায়িত্ব পালনে সুযোগ করে দেয়ার দাবি জানাচ্ছি ।

আমাদের এসব নিয়ে ভাবতে হবে, লিখতে হবে। মূল কথা হচ্ছে আমাদের সঠিক সাংবাদিকতা করে এগিয়ে পেশাগত দায়িত্ব পালনের সময় সাংবাদিক রোজিনা ইসলামকে আটকের ঘটনা বাংলাদেশে সাংবাদিকতার স্বাধীনতার ওপর আঘাত করার সমান। সরকারের উচিত তাঁকে শর্তহীনভাবে এবং দূরত্ব ছেড়ে দেওয়া।

পাশাপাশি তাঁকে হেনস্তা ও নিপীড়নের ঘটনায় জড়িতদের বিরুদ্ধেও সরকারের ব্যবস্থা নেওয়া উচিত । বাংলাদেশে সাংবাদিক নির্যাতনের ঘটনায় বিচার না হওয়ার কারণেই এমনটা বার বার ঘটছে।

এজন্য সাংবাদিক সমাজের পক্ষ থেকে রোজিনার নিঃশর্ত মুক্তি, মামলা প্রত্যাহার এবং যারা শারীরিকভাবে রোজিনাকে হেনন্তা করেছে তাদের আইনের আওতায় আনার জোর দাবি জানাচ্ছি। অন্যথায় সাংবাদিক সমাজ কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে।

Please Share This Post in Your Social Media
April 2024
T W T F S S M
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30