১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই জিলকদ, ১৪৪৫ হিজরি

দেশে করোনা টেস্টের জন্য পর্যাপ্ত কিট মজুত আছে -স্বাস্থ্য অধিদপ্তরের নব-নিযুক্ত মহাপরিচালক

অভিযোগ
প্রকাশিত আগস্ট ১১, ২০২০
দেশে করোনা টেস্টের জন্য পর্যাপ্ত কিট মজুত আছে -স্বাস্থ্য অধিদপ্তরের নব-নিযুক্ত মহাপরিচালক

 

রকিবুল ইসলাম, টুঙ্গিপাড়া প্রতিনিধিঃ
স্বাস্থ্য অধিদপ্তরের নব-নিযুক্ত মহাপরিচালক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম বলেছেন, সারা বিশ্বের সাথে বাংলাদেশও করোনা ভ্যাকসিন পাবে। ভ্যাকসিন উৎপাদনকারী প্রতিষ্ঠান গ্যাভীর সাথে প্রধানমন্ত্রীর চুক্তি হয়েছে, কথা হয়েছে। গ্যাভী সারা বিশ্বে ভ্যাকসিন সরবরাহ করবে।

 

বাংলাদেশ কি ভাবে আগে ভ্যাকসিন পাবে সে সম্পর্কে প্রধানমন্ত্রী স্বাস্থ্য অধিদপ্তরকে দিক নির্দেশনা দিয়েছে। আমরা তাদের সাথে সার্বক্ষণিক যোগাযোগ রাখছি। ভ্যাকসিন আসলে সবার আগে ফ্রন্টলাইনার্সদের দেয়া হবে। পরে গুরুত্ব অনুযায়ী অন্যদের দেয়া হবে।

 

আজ মঙ্গলবার দুপুরে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধের বেদীতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

 

তিনি বলেন, দেশে করোনা টেস্টের জন্য পর‌্যাপ্ত কিট মজুত আছে। কিটের কোন সংকট নেই। আর করোনা পরীক্ষা করার জন্য সারাদেশে ৮০ টি পিসিআর স্থাপন করা হয়েছে। প্রয়োজন হলে আরও পিসিআর ল্যাব স্থাপন করা হবে।

 

তিনি আরো জানান, আশংকা আছে শীতে করোনার প্রকোপ আরো বাড়তে পারে। সেজন্য পরিকল্পনা তৈরী করা হবে। যাতে আমাদের দেশে এটা ব্যাপক আকার ধারণ করতে না পারে। করোনায় সারা দেশে বিপুল সংখ্যক চিকিৎসক ও স্বাস্থ্য কর্মী আক্রান্ত হলেও স্বাস্থ্যসেবা ভেঙ্গে পড়ার কোন আশংকা নেই বলেও তিনি জানান।

 

এর আগে তিনি জাতির পিতার সমাধি সৌধের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান। পরে ফাতেহাপাঠ ও বিশেষ মোনাজাত করে বঙ্গবন্ধু এবং ৭৫ এর ১৫ আগষ্ট নিহত শহীদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও বিশেষ মোনাজাত করেন।

 

পরে তিনি বঙ্গবন্ধু ভবনে রক্ষিত পরিদর্শন বইতে মন্তব্য লেখে স্বাক্ষর করে। এরপর তিনি টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজ পরিদর্শন করেন।

 

এ সময় শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. লিয়াকত হোসেন, সিভিল সার্জন ডা. নিয়াজ মোহাম্মদ, গোপালগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের সহকারি পরিচালক ডা. অসিত কুমার মল্লিকসহ চিকিৎসকগণ উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media
May 2024
T W T F S S M
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031