২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

বরগুনায় মিথ্যা ওয়ারিশ দাবি করে ক্রায়কৃত জমির কাজে বাঁধা

অভিযোগ
প্রকাশিত নভেম্বর ১২, ২০২০
বরগুনায় মিথ্যা ওয়ারিশ দাবি করে ক্রায়কৃত জমির কাজে বাঁধা

বরগুনায় মিথ্যা ওয়ারিশ দাবি করে ক্রায়কৃত জমির কাজে বাঁধা

 

সোহাগ হাওলাদার, জেলা প্রতিনিধি বরগুনাঃ

বরগুনায় ক্রয় করা জমিতে কাজ করতে গেলে স্থানীয় প্রভাব খাটিয়ে কিছু অসাধু ব্যক্তিরা ভুয়া ওয়ারিশ দাবি করে কাজে বাঁধা দিয়ে জমির পরিবর্তে টাকা দাবি করে কাজ করতে বাঁধা প্রদান করেন তুহিন খান গং। এমন সংবাদের ভিত্তিতে ঘটনাস্থল থেকে বরগুনা সদর থানার পুলিশ দুই জনকে আটক করেন।

জানা যায়, বরগুনা সদর উপজেলার ২ নং গৌরিচন্না ইউনিয়নের খাজুরতলা নতুন বাস স্যান্ডে অন্যেদের কাছে বিক্রি করা জমিতে কাজ করলে লাকুরতলা নিবাসী মৃত্যু জেন্নাত আলীর ছেলে তুহিন খান, সুমন খান, আলী খান ও তার বোন মেরু বেগমদের ওয়ারিশ দাবি করে জমির মালিক কাজ করতে গেলে তাতে বাধা প্রদান করেন।

পরে কোর্টে মামলা হলে সেখানেও ক্রায় সূত্রে জমির মালিকরা তাদের পক্ষে রায় পায়। রায়ের পরেও ক্ষমতার জোরে পুনরায় কাজে বাঁধা প্রদান করেন তারা। বিষয়টি উপজেলা চেয়ারম্যান মোঃ মনিরুল ইসলাম কে জানালে সে পর্যালোচনা করে কাজ করার অনুমতি দেয়। তখন কাজ করতে গেলে আবারো তৃতীয়বার কাজ করতে বাঁধা দেয়। পরে পুলিশকে জানালে ঘটনাস্থলে এসে দুজনকে আটক করে থানায় নিয়ে যায়।

রাশেদুল ইসলাম রাসেল বলেন,সুমন খানের পিতা জিন্নাত আলী খানের কাছ থেকে আমার বোন শাহনাজ বেগম লাইলি জমি ক্রয় করেন সেই জমিতে আমরা এখন নির্মাণাধীন কাজ শুরু করলে, সুমন ,তুহিন, আলী , ও এদের লাঠিয়াল বাহিনী নিয়ে বাঁধা দেয়।পরে এ নিয়ে একটি মামলা দায়ের করি যাহার উপরে ভিত্তি করে বিজ্ঞ আদালত মাসুম বিল্লাহ যুগ্ম জেলা জজ আমাদের পক্ষে শুনানি করেন।

পাশের জমির মালিক নাজমুল মিয়া বলেন, তুহিন ও সুমন খান আমার জমির ভিতর তাদের জমি আছে বলে বিভিন্ন সময়ে আমার কাছ থেকে টাকা দাবি করেন আমি এ বিষয়ে একটি থানায় অভিযোগ করেছি।

বরগুনার অফিসার ইনচার্জ ওসি (তদন্ত) শহিদুল ইসলাম বলেন, গন্ডগোলের কথা শুনে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে দুইজনকে আটক করা হয়। পরিস্থিতির শিথিল হলে মুচলেকা রেখে দুজনকে ছেড়ে দেয়া হয়েছে।

Please Share This Post in Your Social Media
April 2024
T W T F S S M
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30