২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

দেশব্যাপী সংগঠিত যৌন হয়রানী ও ধর্ষণের প্রতিবাদে ঈশ্বরদী অনলাইন প্রেসক্লাবের মানববন্ধন

অভিযোগ
প্রকাশিত অক্টোবর ১১, ২০২০
দেশব্যাপী সংগঠিত যৌন হয়রানী ও ধর্ষণের প্রতিবাদে ঈশ্বরদী অনলাইন প্রেসক্লাবের মানববন্ধন

 

 

মো: ইয়াছিন শেখ,ঈশ্বরদী প্রতিনিধি :

দেশব্যাপী সংগঠিত যৌন হয়রানী ও ধর্ষকের সর্বোচ্চ শাস্তির দাবিতে ঈশ্বরদী অনলাইন প্রেসক্লাবের মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

 

শনিবার(১০ অক্টোবর) ঈশ্বরদী বাজারের ১নং গেট সংলগ্নে এ কর্মসূচির আয়োজন করে ঈশ্বরদী অনলাইন প্রেসক্লাব।

 

প্রতিবাদ সভায় বক্তারা বিচারে দীর্ঘসূত্রিতা ও সুষ্ঠু বিচার না হওয়ায় দেশে ধর্ষণের ঘটনা বেড়ে যাওয়ায় ধর্ষণের দৃষ্টান্তমূলক শাস্তি মৃত্যুদণ্ড দাবি করেন-যাতে কেউ ধর্ষণ করার সাহস না পায়।

 

ঈশ্বরদী অনলাইন প্রেসক্লাবের সভাপতি রিফাজ বিশ্বাস লালন মানববন্ধন ও প্রতিবাদ সভার সভাপতিত্ব করেন।

 

ঈশ্বরদী অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রেজাউল করিম ফেরদৌসের পরিচালনায় এসময় উপস্থিত ছিলেন ঈশ্বরদী প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক ভোরের কাগজের ঈশ্বরদী প্রতিনিধি মোস্তাক আহমেদ কিরণ, সিনিয়র সাংবাদিক খন্দকার মাহবুবুল হক দুদু, সাপ্তাহিক হ্যালো ঈশ্বরদী সম্পাদক সুমার খান, কাজী রকিব উদ্দিন, ঈশ্বরদী ফটো সাংবাদিক এসোসিয়েশনের সভাপতি ওয়াহেদ আলী সিন্টু, সহকারী অধ্যাপক আ.ফ.ম রাজিবুল আলম ইভান, শ্রমিক নেতা জাহিদুল আলম সনু, দৈনিক আলাপের সম্পাদক আশিকুর রহমান লুলু, ঈশ্বরদী সাহিত্য কোলাহলের সভাপতি রইচ উদ্দিন বাবলু, ঈশ্বরদী সরকারী কলেজের সাবেক ভিপি আসাদুর রহমান বীরু, তারুণ্যের নিউজের প্রধান সম্পাদক সালাউদ্দিন আহমেদ, আইএ নিউজের উপদেষ্টা রাকিবুল হাসান আলম, মেগানিউজ২৪.কমের ব্যবস্থাপনা সম্পাদক মোঃ ফরিদুল ইসলাম, দর্পণ টিভির প্রধান সম্পাদক তুহিন হোসেন, মেগানিউজ২৪.কমের ক্রাইম রিপোর্টার মিথুন মোল্লা, চেকপোষ্টের পাবনা জেলা প্রতিনিধি শিশির মাহমুদ, তারুণ্যের নিউজের বার্তা সম্পাদক সাব্বির আহমেদ, রফিকুল ইসলাম নয়ন, মুশফিকুর রহমান মিশন, মীর হুমায়ুন কবীর জেহাদ, রিংকু শেখ, মোঃ জনি, রাজু, রাসেল, ফটো সাংবাদিক মমিনুল ইসলাম প্রমূখ।

 

বক্তারা বলেন, গত ৯ মাসে দেশে ৯৮১টি ধর্ষণ, ধর্ষণ পরবর্তী ৪১ জনকে হত্যা ও ধর্ষণের অপমানে ৯ জন আত্মহত্যা করেছে। এর মধ্যে ১২০ জন শিশু ধর্ষিত হয়েছে।

 

আইন প্রণেতাদের দৃষ্টি আকর্ষণ করে তারা আরও বলেন, ধর্ষণের অপরাধে আইন মৃত্যুদণ্ড চাই। নারীর প্রতি পৈশাচিক আচরণ, নির্যাতন ও ধর্ষণরোধে আইনের সুষ্ঠু প্রয়োগ, দেশে সামাজিক প্রতিরোধ ও প্রতিবাদ অব্যাহত রাখতে হবে।

 

সকল ধর্ষণ ঘটনার পাশাপাশি প্রতিকী হিসেবে নোয়াখালীর বেগমগঞ্জ ও সিলেট এমসি কলেজে পর পর দুটি ঘটনার তীব্র প্রতিবাদ ও ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি দাবি করা হয় সভা থেকে।

Please Share This Post in Your Social Media
April 2024
T W T F S S M
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30