ঢাকা ৩১শে অক্টোবর, ২০২০ ইং, ১৭ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ১৪ই রবিউল-আউয়াল, ১৪৪২ হিজরী

কানাইঘাটে যৌন নিপিড়নের দায়ে ইমাম গ্রেফতার

প্রকাশিত October 8, 2020
কানাইঘাটে যৌন নিপিড়নের দায়ে ইমাম গ্রেফতার
Spread the love

ইফতেখার আলম চৌধুরী কানাইঘাট সিলেট প্রতিনিধি

 

সিলেটের কানাইঘাটে মক্তবের ছাত্রীকে যৌন নিপিড়নের দায়ে মসজিদের ইমামকে গ্রেফতার করা হয়েছে। ঘটনাটি ঘটেছে উপজেলা লক্ষীপ্রসাদ পশ্চিম ইউপি’র সনাতনপুঞ্জি গ্রামে। জানা যায় একই ইউপির বাউরভাগ ১মখন্ড গ্রামের মৃত মাহমুদ আলীর পুত্র দুই সন্তানের জনক মাওলানা রিয়াজ উদ্দিন দীর্ঘদিন ধরে পাশ্ববর্তী সোনাতনপুঞ্জি গ্রামের মনোহরটুক জামে মসজিদে ইমামতি করেন। পাশাপাশি তিনি একই মহল্লাহর পিতাহারা ১২ বছরের এক মেয়েকে প্রাইভেট পড়ান। এই সুযোগে গত ৩ অক্টোবর সন্ধ্যা সাড়ে ৬টার দিকে মাওলানা রিয়াজ উদ্দিন আরবী শিক্ষা দেওয়ার সময় শিশু মেয়েটিকে তার কোলে বসিয়ে যৌন নিপিড়ন করেন।

এ সময় মেয়েটি চিৎকার দিলে পরিবারের লোকজন এসে তাকে উদ্ধার করেন। পরে মেয়েটির পরিবার গ্রামে বিচার প্রার্থী হয়। কিন্তু সেখানে তারা কোন বিচার পায়নি। এক পর্যায়ে ঘটনাটি জানতে পারেন থানার ওসি শামসুদ্দোহা পিপিএম। পরে তার নির্দেশে আজ বৃহস্পতিবার দুপুর ১২ টায় মসজিদের এ ইমামকে নিজ বাড়ী থেকে থানার এসআই এসএম মাইনুল ইসলাম গ্রেফতার করেন। এবং মেয়েটিকে থানায় এনে তার জবানবন্দী রেকর্ড করা হয়। এতে মসজিদের ইমাম মাওলানা রিয়াজ উদ্দিন যৌন নিপিড়নের দায় স্বীকারও করেছেন। থানার ওসি শামসুদ্দোহা পিপিএম স্থানীয় সাংবাদিকদের জানান গত এক মাস ধরে মাওলানা রিয়াজ মেয়েটিকে যৌন নিপিড়ন করছেন।

মসজিদের মক্তবে আরবী শিক্ষা দেওয়ার পর মক্তবের অন্যান্য বাচ্ছাদের বিদায় দিয়ে তিনি মেয়েটিকে যৌননিপিড়ন করতেন। কাউকে এসব ঘটনা না বলার জন্য মেয়েটিকে শাসিয়ে তিনি ভয়ভীতি দেখাতেন। এ ঘটনায় মেয়েটির চাচা বাদী হয়ে মসজিদের ইমাম রিয়াজ উদ্দিনের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে থানায় অভিযোগ দিয়েছেন।

অক্টোবর ২০২০
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« সেপ্টেম্বর    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১