২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রবীণ রাজনীতিবিদ প্রণব মুখার্জির মৃত্যুতে ঝিনাইদহ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদকের শোক প্রকাশ

অভিযোগ
প্রকাশিত আগস্ট ৩১, ২০২০
ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রবীণ রাজনীতিবিদ প্রণব মুখার্জির মৃত্যুতে ঝিনাইদহ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদকের শোক প্রকাশ

ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রবীণ রাজনীতিবিদ প্রণব মুখার্জির মৃত্যুতে ঝিনাইদহ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদকের শোক প্রকাশ।

 

 

 

সুলতান আল একরাম,ঝিনাইদহ জেলা প্রতিনিধিঃ

 

ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রবীণ রাজনীতিবিদ প্রণব মুখার্জি আর নেই। সোমবার (৩১ আগস্ট) সন্ধ্যা সোয়া ৬টার দিকে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।তার ছেলের দেওয়া এক টুইট বার্তায় খবর পেয়ে ঝিনাইদহ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র সাইদুল করিম মিন্টু শোক প্রকাশ করেছেন। তার বয়স হয়েছিল ৮৪ বছর।

 

জনাব সাইদুল করিম মিন্টু বলেন, সন্ধ্যায় প্রণব মুখার্জির ছেলে অভিজিৎ মুখার্জি এক টুইট বার্তায় দুঃখ প্রকাশ করে জানিয়েছেন যে , তার বাবা প্রণব মুখার্জি মারা গেছেন। চিকিৎসকরা সর্বোচ্চ প্রচেষ্টা চালিয়েছেন এছাড়াও ভারতজুড়ে তার বাবার জন্য মানুষের প্রার্থনা পেয়েছেন তবুও তার বাবাকে বাঁচানো সম্ভব হয়নি বলে তিনি দুঃখ প্রকাশ করেছেন ।

 

এই হতাশ মুহূর্তে পাশে থাকার জন্য সবাইকে তিনি ধন্যবাদও জানিয়েছেন।সংবাদমাধ্যম জানিয়েছে, এর আগে সোমবার দিল্লির সেনা হাসপাতাল তার শারীরিক অবস্থার অবনতির কথা জানিয়েছিল।

 

অবশ্য শনিবার (২৯ আগস্ট) হাসপাতাল জানিয়েছিল, প্রণব মুখার্জির শারীরিক অবস্থা আগের চেয়ে কিছুটা উন্নতি হয়েছে। চিকিৎসায় সাড়া দিচ্ছেন। তার ফুসফুস সংক্রমণের চিকিৎসা চলছে।প্রায় তিন সপ্তাহ ধরে দিল্লির আর্মি রিসার্চ অ্যান্ড রেফারেল হাসপাতালে ভর্তি ছিলেন বর্ষীয়ান এই কংগ্রেস নেতা। গত ৯ আগস্ট পড়ে গিয়ে মাথায় আঘাত পেয়েছিলেন তিনি।

 

এরপর স্নায়ুঘটিত সমস্যা দেখা দেওয়ায় গত ১০ আগস্ট তাকে আর্মি রিসার্চ অ্যান্ড রেফারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেদিনই অপারেশন হয় তার মাথায়।

 

এছাড়া এর আগে থেকেই তিনি করোনা ভাইরাসে আক্রান্ত ছিলেন। ভারতের ত্রয়োদশ রাষ্ট্রপতি প্রণব মুখার্জি। ২০১২ সালে দেশের রাষ্ট্রপতি হওয়ার আগে প্রণব মুখার্জি কয়েকবার অর্থমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন। ১৯৮০ সাল থেকে তিনি একাধিক সরকারের অর্থমন্ত্রী ছিলেন।

 

আনুগত্য ও অসামান্য প্রজ্ঞাবান এই বাঙালি ভারতের সর্বক্ষেত্রে শ্রদ্ধার পাত্র। গতবছরের আগস্টে তিনি ভারতের সর্বোচ্চ বেসামরিক সম্মাননা ‘ভারতরত্ন’ পুরস্কারে ভূষিত হন।

 

প্রণব মুখার্জির মৃত্যুতে কেবল রাজনৈতিক অঙ্গন নয়, গোটা ভারতে নেমে এসেছে শোকের ছায়া। জননন্দিত এই রাজনীতিকের প্রয়াণ ভারতের জন্য অপূরণীয় ক্ষতি বলে শোক প্রকাশ করছেন বিভিন্ন মহলের রাজনীতিবিদ।

 

তাই এমন নির্ভেজাল ও দেশপ্রেমিক একজন রাজনীতিবিদকে হারিয়ে বেদনাহত হয়েছেন ঝিনাইদহ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টু ।

Please Share This Post in Your Social Media
April 2024
T W T F S S M
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30