২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

মৌলভীবাজারের এসআর প্লাজা দোকান ভাড়া ও বাড়িবাড়া মওকুফ

অভিযোগ
প্রকাশিত এপ্রিল ৮, ২০২০
মৌলভীবাজারের  এসআর প্লাজা দোকান ভাড়া ও বাড়িবাড়া মওকুফ

মৌলভীবাজার প্রতিনিধিঃ

মৌলভীবাজারে মরণঘাতী করোনা ভাইরাসের আতঙ্কে স্তব্ধ হয়ে পড়েছে জীবন-যাপন। বিশ্বের এমন দুর্যোগকালীন পরিস্থিতিতে মানবিক দিক বিবেচনায় নিজের মালিকানাধিন শহরের বিলাশবহুল ও জনপ্রিয় মার্কেট এসআর প্লাজাসহ মার্কেটের ভাড়াটিয়া, শহরের প্রায় শতাধিক দোকান, ফ্লাট, বাসা-বাড়ীর ভাড়া মওকুফ করে মানবিক কারণে তাদের পাশে এসে দাঁড়ান শহরের গোবিন্দ্রশী এলাকার বাসিন্দা দানবীর আব্দুস ছাত্তার ও আব্দুর রকিব।

 

মৌলভীবাজার এসআর প্লাজার দোকান ব্যবসায়ি সমিতির সভাপতি মোঃ মনসুর আখন্দ বিষয়টি নিশ্চিত করেন।

 

সভাপতি আরো বলেন- করোনার মহামারীতে সঙ্কটকালীন মুহুর্তে তাদের নিজের কথা চিন্তা না করে দোকান ব্যবসায়ী পাশে দাঁড়িয়ে যে মানবিক দৃষ্টান্ত উনারা দেখিয়েছেন আমরা মার্কেটের সকল ব্যবসায়ী কৃতজ্ঞতা প্রকাশ করছি।

 

আব্দুস সত্তার ও আব্দুর রকিব বলেন সম্পূর্ণ মানবিক দিক চিন্তা করে এমন সিদ্ধান্ত আমরা নিয়েছি। শহরের বিত্তবানদের অনুরোধ করবো আমাদের মত যেন তারাও মানবিক দিক বিবেচনায় অন্তত একমাসের ভাড়া মওকুফ করে নিজেদের ভাড়াটিয়াদের পাশে দাঁড়ান।

 

জেলার একাধিক লোকজন জানান- প্রবাসীরা দেশের সম্পদ। রেমিট্যান্স যোদ্ধা। আমাদের অহংকার ও গৌরবের প্রতীক। তাদের ঘিরে আমাদের জীবনে সুখ-দুঃখের গল্প। অর্থনৈতিক পরিবর্তন ও বাঙ্গালি সমাজে সুখের সমৃদ্ধি আনয়ন হয় একমাত্র প্রবাসীদের অবদানের কারনে। প্রবাসীরা আমাদের কারো ভাই,কারো পিতা,কারো স্বজন,কারো নিকটআত্মীয়,কারো বন্ধু ও কারো শুভাকাঙ্খী। বিশ্বজুড়ে করোনাভাইাসের প্রতিদিন মারা যাচ্ছেন হাজার হাজার মানুষ। মারা যাচ্ছেন বাংলাদেশের অনেক মায়ের সন্তান। যারা মারা গেছেন তাদেও রুহের মাগফেরাত কামনা করি ও যারা জীবিত রয়েছেছেন তাদের সুস্থতার জন্য মহান আল্লাহর কাছে প্রার্থনা করি যেন তারা নিরাপদ ও সুস্থ থাকেন। এই বাঙ্গালী প্রবাসীরা অতীতে ও বর্তমানে দেশেল দু:সময়ে অর্থনৈতিক বিরাট অবদান রেখেছিলেন ও অব্যাহত রয়েছে। বর্তমান সময়ে ও তারা করোনাভাইরাসের আতংকে প্রবাসে বন্দিদশায় জীবন যাপন করছেন। প্রবাসীরা সারা পৃথিবীজুড়ে পরিবার পরিজন নিয়ে গৃহবন্দি থাকলে দেশের জন্য চিন্তা করছেন।

Please Share This Post in Your Social Media
April 2024
T W T F S S M
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30