২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২১শে জিলকদ, ১৪৪৫ হিজরি

রাস্তার দাবিতে ঝিনাইদহের নতুন কোর্টপাড়ার বাসিন্দাদের হাহাকার

অভিযোগ
প্রকাশিত সেপ্টেম্বর ১২, ২০২৩
রাস্তার দাবিতে ঝিনাইদহের নতুন কোর্টপাড়ার বাসিন্দাদের হাহাকার

ঝিনাইদহ জেলা প্রতিনিধি: ঝিনাইদহ সদর উপজেলার পৌরসভার অন্তর্গত ৫ নং ওয়ার্ড এর নতুন কোর্টপাড়ার মোজাদ্দেদিয়া সড়কের বাসিন্দাদের কাচা রাস্তা দিয়ে চলাচলের জন্য দূর্ভোগ পোহাতে হচ্ছে।রাস্তাটি মাটির হওয়ায় বৃষ্টি হলেই পানি জমাট বাঁধে এবং পানি নিষ্কাশনের সু্ব্যাবস্থা না থাকায় অল্প বৃষ্টিতে অনেক বাড়িঘরের সামনে পানি জমাট বেঁধে থাকে।

বিভিন্ন স্থানে যাওয়ার একমাত্র রাস্তাটি কাঁচা। এটি পাকা করার দাবি দীর্ঘদিনের। বৃষ্টি হলে এ রাস্তায় চলাচলকারী মানুষকে অবর্ণনীয় দুর্ভোগের শিকার হতে হয়। স্থানীয় লোকজনের অভিযোগ, স্থানীয় প্রকৌশল অধিদপ্তর কর্মকর্তা ও মেয়রের সু-দৃষ্টি অবহেলা ও অনাগ্রহের কারণে এই রাস্তা পাকা হয়নি। এ কারণে এই দীর্ঘ ১ কি.মি কাচা রাস্তা দিয়ে চলাচল করতে গিয়ে প্রতিদিন মানুষ ভোগান্তির শিকার হচ্ছে।

স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বলে জানা যায়, পৌরসভার অন্তর্গত পাঁচ নং ওয়ার্ড ব্যবসা-বাণিজ্যের প্রাণকেন্দ্র হিসেবে পরিচিত।সরকারি প্রাথমিক বিদ্যালয়, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ে পড়াশোনা করা ছেলেমেয়েরা ও কলেজের শিক্ষার্থীরা এই কাচা রাম্তা দিয়ে যাতায়াত করে। অধিকাংশ মানুষ স্থানীয় বিভিন্ন শিল্পকারখানায় কাজ করে জীবিকা নির্বাহ করেন।বৃষ্টি হলে কাঁচা রাস্তায় কাঁদাপানি জমে থাকে। তখন রিকশা ও সিএনজিচালিত অটোরিকশা চলতে পারে না।

এ বিষয়ে স্থানীয় বাসিন্দা সাহেদুল ইসলাম বলেন,মহল্লার মধ্যে থেকে গুরুত্বপূর্ণ যে রাস্তাটি শহরের প্রাণকেন্দ্রে গিয়ে মিলিত হয়েছে, রাস্তাটি মাটির হওয়ায় বৃষ্টি হলেই পানি জমাট বাঁধে এবং পানি নিষ্কাশনের সু্ব্যাবস্থা না থাকায় অল্প বৃষ্টিতে অনেক বাড়িঘরের সামনে পানি জমাট বেঁধে থাকে।জমাট বাধা পানির কারণে ডেঙ্গুর প্রাদুর্ভাব বৃদ্ধি পাওয়ায় দুশ্চিন্তাগ্রস্ত হয়ে পড়েছেন পরিবার নিয়ে এবং তিনি আরো বলেন, মাটির রাস্তা হওয়ায় বৃষ্টি হলে রাস্তা চলাচলের অনুপযোগী হয়ে যায় যার ফলে শিশু কিশোরেরা নিরাপদে শিক্ষাঙ্গনে যেতে পারেনা, ধর্মপ্রাণ মুসলমানদের নামাজ পড়ার ব্যাঘাত ঘটে এককথায় এলাকাবাসী চলাচল করতে পারেনা তারা অতিশীঘ্র এই সমস্যার সমাধান চান।

এলাকাবাসী সমস্যা সমাধানের জন্য পৌরসভায় দরখাস্ত জমা দিয়ে ও মেয়র মহোদয়ের সাথে দেখা করতে গেলে হয়রানির স্বীকার হন এবং মেয়র মহোদয়ের আন্তরিকতার অভাব এর কারণে হতাশ হয়ে ফিরে আসেন।

ওয়ার্ড বাসীর বিশ্বাস দ্রততার সাথে মেয়র মহোদয় কাচা রাস্তা পাকা করনের বিষয়টি গুরুত্ব সহকারে দেখবেন এবং এই সমস্যা সমাধান করে জনগনকে পরিত্রাণ দিবেন বলে আমরা বিশ্বাস করি

Please Share This Post in Your Social Media
May 2024
T W T F S S M
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031