২৬শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ১৬ই শাবান, ১৪৪৫ হিজরি

মহেশখালী পৌরসভা ও ইউনিয়ন পরিষদে জয় হলেন যারা

অভিযোগ
প্রকাশিত সেপ্টেম্বর ২১, ২০২১
মহেশখালী পৌরসভা ও ইউনিয়ন পরিষদে জয় হলেন যারা

মহেশখালী পৌরসভা ও ইউনিয়ন পরিষদে জয় হলেন যারা

বিশেষ প্রতিনিধি ( মহেশখালী):-দেশে প্রথম ধাপের স্থগিত ১৬০ ইউনিয়ন পরিষদ (ইউপি) ও ৯ পৌরসভা নির্বাচনে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। সোমবার সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে ভোটগ্রহণ চলে বিকাল ৪টা পর্যন্ত। সব পৌরসভা ও ১১ ইউনিয়ন পরিষদে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট নেওয়া হয়েছে।

তার ধারাবাহিকতায় মহেশখালী ৩ ইউনিয়ন ও ১ পৌরসভাসহ ভোট সম্পূর্ণ হয়েছে। মহেশখালী পৌরসভা,হোয়ানক ও মাতারবাড়ি ইউনিয়নে সুষ্ঠুভাবে ভোট সম্পূর্ণ হলেও কুতুবজোম ইউনিয়নে ১জন নিহত হয়েছে বলে জানা যায়।তাছাড়া হোয়ানক ইউনিয়নের অনেক অপেক্ষার পর মীর কাশেম চৌধুরীকে চেয়ারম্যান হিসেব ঘোষণা করা হয়।তারপরও ওয়াজেদ আলি মুরাদ বিজয়ী হয়েছে বলে দুটি পক্ষ পৃথক বিবৃতি দেয়।

মহেশখালী সাধারণ পৌরসভা নির্বাচনে নৌকার প্রতীক নিয়ে বেসরকারিভাবে ৭০০৭ ভোট পেয়ে মকছুদ মিয়া টানা তিনবার মেয়র নির্বাচিত হয়েছেন।তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নারকেল গাছ প্রতীক নিয়ে সরওয়ার আজম ৫৪৫৮ ভোট পেয়ে দ্বিতীয় হয়েছেন।আমজাদ হোসেন মোবাইল ফোন ৮২ ও সার্জিনা আক্তার জগ ৫৩ ভোট পেয়েছেন।

মাতারবাড়ি ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার প্রতীক নিয়ে ৬১৩১ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী এনামুল হক টেলিফোন প্রতীক নিয়ে ৫৯৫১ ভোট পেয়ে দ্বিতীয় রয়েছেন। তাছাড়া রুহুল আমিন (মটরসাইকেল) ৩৮৬৯,আব্দু সত্তর (টেবিল ফ্যান) ৩৫৪৩,মোহাম্মদ উল্লাহ (আনারস) ৯০২,মোঃ ইলিয়াস (হাতপাখা) ১৮৭,ওসমান গনি (অটোরিক্সা) ১৪২,মোস্তাক আহমদ (ঘোড়া) ৪৯, মোঃ কাউছার (রজনীগন্ধা) ৩৬ ও সেলিম কুতুবউদ্দিন (চশমা) ৩৬ ভোট পেয়েছেন।

হোয়ানক ইউনিয়ন পরিষদ নির্বাচনে পাতা প্রতীক নিয়ে মীর কাশেম চৌধুরী ৬০৩৩ ভোট পেয়ে বেসরকারি ভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ওয়াজেদ আলী মুরাদ মটরসাইকেল ৫৮৯৯ ভোট পেয়েছেন।

কুতুবজোম ইউনিয়ন পরিষদে নৌকার প্রতীক নিয়ে ৭৮৯১ ভোটে বেসরকারি ভাবে শেখ কামাল নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোশাররফ হোসেন খোকন চশমা প্রতীকে ৬০৭৭ ভোট নিয়ে দ্বিতীয় রয়েছেন।

কক্সবাজারের মহেশখালী ও কুতুবদিয়া দুটি কেন্দ্রে দুজনের প্রাণহানি ছাড়া অন্যত্র নির্বাচন সুষ্ঠু হয়েছে বলে দাবি করেছেন নির্বাচন কমিশন (ইসি) সচিব হুমায়ুন কবীর খন্দকার।

তবে কুতুবজোম ইউনিয়নে ভোটকেন্দ্রে গোলাগুলি হয়ে আবুল কালাম নামে একজন নিহত হয়েছেন।এসময় আরও চারজন গুলিবিদ্ধ হয়েছেন। নিহত আবুল কালাম স্বতন্ত্র প্রার্থী ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মোশাররফ হোসেন খোকনের সমর্থক বলে জানান।

বিচ্ছিন্ন কিছু এলাকায় সহিংসতা, অনিয়ম, গোলযোগ, বর্জন ও পাল্টাপাল্টি অভিযোগের মধ্যে শেষ হল প্রথম ধাপের আটকা থাকা ১৬০ ইউপির নির্বাচন।

Please Share This Post in Your Social Media
February 2024
T W T F S S M
 12345
6789101112
13141516171819
20212223242526
272829