২৬শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ১৬ই শাবান, ১৪৪৫ হিজরি

কে হচ্ছেন মহানগরের সভাপতি, সাধারণ সম্পাদক?

অভিযোগ
প্রকাশিত নভেম্বর ১৯, ২০২২
কে হচ্ছেন মহানগরের সভাপতি, সাধারণ সম্পাদক?

স্টাফ রিপোর্টারঃ-গাজীপুর মহানগর আওয়ামী লীগের সম্মেলনের প্রস্তুতি কমিটির আহ্বায়ক, স্থানীয় রাজনৈতিক ব্যাক্তি যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি বলেছেন, সম্মেলনের দিন গাজীপুরের রাজবাড়ী মাঠ ছাড়িয়ে আশপাশ এলাকা জুড়ে লাখো নেতাকর্মীর উপস্থিতিতে আগামীকাল অনুষ্ঠিত হবে গাজীপুর মহানগর আওয়ামী লীগের প্রথম এ সম্মেলন। প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সভাপতিত্ব করবেন বর্তমান সভাপতি এডভোকেট আজমত উল্লাহ খাঁন।

গাজীপুর মহানগরের সম্মেলন জাতীয় সম্মেলনে পরিণত করতে সমাবেশ স্থলে নেওয়া হয়েছে নিরাপত্তা। এ উপলক্ষে সিটি কর্পোরেশন ৫৭টি ওয়ার্ডে গত সাতদিনব্যাপী চলেছে কর্মী সমাগমের অনুপ্রেরণা দেয়ার কার্যক্রম ও সম্মেলন সফল করার জন্য প্রস্তুতি মুলক আলোচনা । শোডাউন করতে বিশেষ কাশিমপুর আওয়ামী লীগের কার্যালয়ে প্রতিদিনই সরগরম হয়ে উঠেছে নেতাকর্মীদের ভিড়ে। প্রস্তুতি নিয়েছেন আলহাজ্ব আফজাল হোসেন সরকার রিপন এর নেতৃত্বে গাজীপুর মহানগর আওয়ামী লীগের সকল নেতাকর্মী । গভীর রাত পর্যন্ত চলেছে রাজনৈতিক কর্মকান্ডের আলোচনা।
গাজীপুরের ঐতিহাসিক রাজবাড়ী মাঠে সম্মেলন অনুষ্ঠান সফল করার জন্য দিকনির্দেশনা দিচ্ছেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব আফজাল হোসেন সরকার রিপন আলোচনায় সবার উপড়ে।
গাজীপুর মহানগর এর ৫৭টি ওয়ার্ড থেকে সম্মেলনের দিন রাজবাড়ীর সম্মেলন মাঠে বিশাল শোডাউনের মাধ্যমে আওয়ামী লীগ রাজনৈতিক শক্তির জানান দিবে এমন ঘোষণা দিয়েছেন আলহাজ্ব আফজাল হোসেন সরকার রিপন এর নেতাকর্মী এবং সমর্থকরা।

গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের একটি পদের বিপরীতে এ পর্যন্ত ১০/১২ জন নেতা তাদের প্রার্থীতা ঘোষণা করেছেন। সবাই তাদের নিজ নিজ গুনগান এবং বিগত দিনের রাজনৈতিক কর্মকান্ড কর্মীদের মাঝে তুলে ধরছেন। আওয়ামী লীগের নেতাকর্মীদের এখন সবারই জিজ্ঞাসা কে হচ্ছেন মহানগরের সভাপতি, সাধারণ সম্পাদক? এ নিয়ে চলছে চুলচেরা নানা বিশ্লেষণ। ইতোমধ্যে সভাপতি পদে দু-একজনের নাম শোনা গেলেও নিজ এবং কর্মীদের ঘোষণায় আছেন বর্তমান সভাপতি এডভোকেট আজমত উল্লাহ খাঁন। আনুষ্ঠানিকভাবে দ্বিতীয় কেউ সভাপতি পদের ঘোষণা না দিলেও শহীদ আহসান উল্লাহ মাস্টার এমপির পুত্র যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপির নামও উঠে এসেছে সভাপতি বা সাধারণ সম্পাদকের যেকোনো দুটি পদের একটিতে।

দলের বর্তমান সাংগঠনিক সম্পাদক এরশাদ বিরোধী আন্দোলনের রাজপথ কাঁপানো সৈনিক কাজী ইলিয়াস আহমেদও সাধারণ সম্পাদক পদে প্রার্থী ঘোষণা দিয়েছেন। আরো যারা সাধারণ সম্পাদক পদে প্রার্থীতার ঘোষণা দিয়েছেন তারা হলেন- দলের বর্তমান ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আতাউল্লাহ মন্ডল, ও ভাওয়াল বদরে আলম সরকারি কলেজের সফল ভিপি বর্তমান সহ-সভাপতি আফজাল হোসেন সরকার রিপন, সাংগঠনিক সম্পাদক মজিবুর রহমান (বেনসন মজিবুর), সদস্য এডভোকেট আবদুল হাদী শামীম, যুবলীগের আহ্বায়ক কামরুল আহসান সরকার রাসেল, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি ব্যারিষ্টার সাজ্জাদ হোসেন ও সাবেক ভিপি আবদুল হালিম সরকার এবং বন ও পরিবেশ বিষয়ক উপকমিটির সদস্য কাউন্সিলর আবদুল্লাহ আল মামুন মন্ডল প্রমূখ।

Please Share This Post in Your Social Media
February 2024
T W T F S S M
 12345
6789101112
13141516171819
20212223242526
272829