৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২১শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

দেশ জুড়ে ফের সপ্তম দফার অবরোধ।

অভিযোগ
প্রকাশিত নভেম্বর ২৪, ২০২৩
দেশ জুড়ে ফের সপ্তম দফার অবরোধ।

মেহেদী হাসান: দেশে আবার জানায়াতে ইসলামীর সপ্তম দফার অবরোধ কর্মসূচি।
আগামী ২৬ নভেম্বর ও ২৭ নভেম্বর ( রবিবার ও সোমবার) টানা ৪৮ ঘন্টার অবরোধ কর্মসূচি ঘোষনা করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী । শুক্রবার ও শনিবার (২৪ ও ২৫ তারিখ) বিরত রাখা হয়েছে ।
বৃহস্পতিবার যথা ২৩ নভেম্বর দলটির ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মাসুম এক বিবৃতিতে এ ঘোষনা দেন।
তিনি জানান, ফ্যাসিস্ট আওয়ামী সরকার ২০১৪ ও ২০১৮ সালে সাজানো প্রহসনের নির্বাচন করে মানুষের ভোটাধিকার কেড়ে নিয়েছে। তারা অতীতের মতো করে আবারো একতরফা ভোটারবিহীন নির্বাচনের ষড়যন্ত্র করছে। এই ষড়যন্ত্রের অংশ হিসেবেই বিরোধীদলের মতামতকে অগ্রাহ্য করে গণতন্ত্রহরণকারী আওয়ামী সরকার অনুগত নির্বাচন কমিশনকে দিয়ে ফরমায়েসি তফলিস ঘোষণা করিয়েছে।সরকার অবৈধভাবে ক্ষমতা আঁকড়ে থাকার অসৎ উদ্দেশ্যে দেশকে একটি অকার্যকর, ব্যর্থ ও তাঁবেদার রাষ্ট্রে পরিণত করেছে এবং দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব আজ হুমকির মধ্যে পড়েছে।

আরো জানান, দেশকে ধ্বংসের হাত থেকে উদ্ধারের লক্ষ্যে জামায়াতের নিবন্ধন সংক্রান্ত মামলায় ন্যায়ভ্রষ্ট রায় ও ফরমায়েসি একতরফা তফসিল ঘোষণার প্রতিবাদে এবং জালিম সরকারের পদত্যাগ, নির্বাচনকালীন কেয়ারটেকার সরকার গঠন, আমীরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ সকল রাজবন্দি ও ওলামা-মাশায়েখের মুক্তি, মিথ্যা মামলা প্রত্যাহার এবং দ্রব্যমূল্য মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে নিয়ে আসার দাবিতে আমি জামায়াতে ইসলামীর পক্ষ থেকে আগামী ২৬ নভেম্বর রবিবার ভোর ৬টা থেকে ২৮ নভেম্বর মঙ্গলবার ভোর ৬টা পর্যন্ত সারাদেশে টানা ৪৮ ঘণ্টা শান্তিপূর্ণ সড়ক, রেল ও নৌপথ অবরোধের নতুন কর্মসূচি ঘোষণা করছি।

উলেখ্য ,, গত ২৮ অক্টোবর থেকে শুরু করে ২৩ নভেম্বর পর্যন্ত
টানা প্রথম থেকে ষষ্ঠ দফায় অবরোধ পালন করেছে জামায়াতে ইসলামী ও বিএনপি । ২৬ নভেম্বর ও ২৭ নভেম্বর এ দুই দিন সপ্তম দফায় অবরোধ কর্মসূচি পালন করবে ।

Please Share This Post in Your Social Media
April 2024
T W T F S S M
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30