২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ১৫ই শাবান, ১৪৪৫ হিজরি

লামায় আজিজনগর ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে শিশু নির্যাতনের অভিযোগ

Weekly Abhijug
প্রকাশিত মার্চ ২৮, ২০২৩
লামায় আজিজনগর ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে শিশু নির্যাতনের অভিযোগ

লামা বান্দরবান, প্রতিনিধি

বান্দরবানের লামা উপজেলার আজিজনগরে স্বর্ন চুরির অপবাদে মা ও তার শিশু সন্তানকে মধ্যযুগীয় কায়দায় পেটালেন আজিজ নগরের ইউপি চেয়ারম্যান জসিম উদ্দীন। এসময় স্থানীয়র তাদের আত্মচিৎকার শুনে ৯৯৯ ফোন করলে পুলিশ এসে তাদের উদ্ধার করেন। নির্যাতনের স্বীকার মা ছেলে আজিজ নগর ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের সেলিনা আক্তার (২৭) ও তার শিশু সন্তান মোঃ সেলিম ওরফে চুয়াদ (৯)। নির্যাতনকারী ইউপি চেয়ারম্যান জসিম উদ্দীন ৩নং ওয়ার্ডের বাসিন্দা। এ ঘটনায় সেলিনা আক্তারের স্বামী ও চুয়াদের পিতা মো:মোরশেদ থানায় লিখিত অভিযোগ করেন। অপরদিকে জসিম চেয়ারম্যানও লামা থানায় চুরির অভিযোগে সাধারণ ডায়েরী করেন।
চুয়াদের পিতা মো:মোরশেদ বলেন, জসিম চেয়ারম্যানের স্ত্রী আমাকে ফোন করে গত শনিবার রাতে দেখা করতে বলেন, আমি আর আমার স্ত্রী দেখা করলে আমাদের কে ছেলে স্বর্ন চুরি করার অভিযোগ করে আমাদের তিনজনকে মারধর করেন, মধ্যযুগীয় কায়দায় আমাদেরকে তারা মারধর করেন। গত রবিবারে আমার সম্পত্তি লিখে দিয়ে ছেলেকে নিয়ে যেতে বলেন। আমরা আজ ৯৯৯ ফোন করে ছেলেকে উদ্ধার করি। তিনি আরো বলেন, গত ২ বছর ধরে আমার ছেলেকে পড়ালেখার কথা বলে নিয়ে গিয়ে ঘরের কাজ করতে দেন চেয়ারম্যান, ঘরের কাজ করালেও দুইবছরে আমাদের কোন টাকা দেয়নি। খবর পেয়ে পুলিশ সদস্যরা আটক শিশুকে উদ্ধার করে বলে জানান আজিজনগর পুলিশ ক্যাম্প ইনচার্জ মো. এনামুল হক ভুইয়া।
তবে এই ব্যাপারে অভিযুক্ত আজিজ নগর ইউপি চেয়ারম্যান জসিম উদ্দিন জানান, আমি মারধর করিনি, চুয়াদ আমার বাসা থেকে স্বর্ন চুরি করে লুকিয়ে রাখে, স্বর্ন চুরির দায়ে আমি থানায় অভিযোগ করি। এসব আমার বিরুদ্ধে ষড়যন্ত্র মাত্র।
তবে ঘটনা প্রসঙ্গে লামা থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শহীদুল ইসলাম চৌধুরী বলেন, নির্যাতিত শিশুর পিতার অভিযোগ মামলা হিসেবে রেকর্ড করা হয়েছে। অন্যদিকে চেয়ারম্যান স্বর্ণ চুরির অভিযোগে সাধারণ ডায়েরী করেছেন। আমরা তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহন করবো।
প্রসঙ্গত,এই ঘটনার প্রতিবাদে স্থানীয়রা রাতেই চেয়ারম্যান জসিম উদ্দিনের বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শন করে। এর দুয়েক ঘন্টা পর চেয়ারম্যানের পক্ষেও বিক্ষোভ করেন কিছু এলাকাবাসী।

Please Share This Post in Your Social Media
February 2024
T W T F S S M
 12345
6789101112
13141516171819
20212223242526
272829