২৬শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ১৬ই শাবান, ১৪৪৫ হিজরি

থানচিতে নিখোঁজের ১৮ ঘন্টা পরে ফিরেছে ৪ শ্রমিক

Weekly Abhijug
প্রকাশিত মার্চ ১২, ২০২৩
থানচিতে নিখোঁজের ১৮ ঘন্টা পরে ফিরেছে ৪ শ্রমিক

থানচি বান্দরবান প্রতিনিধি

বান্দরবানে থানচিতে নতুন নির্মিত সড়কের ২২ কিলোমিটার নামক এলাকায় সেনাবাহিনীর রাস্তার কাজে নিয়োজিত শ্রমিকদের কেএনএফের অতর্কিত ভাবে হামলায় নিখোঁজ ৪ শ্রমিকদের মধ্যে ১জন গুলিবিদ্ধ ও ৩ জন শ্রমিক অক্ষত অবস্থায় ফিরে আসছেন বলে পুলিশ সুত্রে জানা গেছে।

এই হামলায় আজ রবিবার ১২ মার্চ ২৩, সকালে  সাড়ে ৯টায় প্রায় ১৮ ঘন্টার পরে নিখোঁজ ৪ শ্রমিকদের মধ্যে রংপুরে গঙ্গাচড়া থানার দক্ষিণ পানা পুকুর পাড়া বাসিন্দা মোঃ আব্দুল কুদুস (৩৬)কে গুলিবিদ্ধ অবস্থায় ও একই এলাকার বাসিন্দা বিজয় চন্দ্র বর্মন (৩৭)সহ, সূর্য দাশ (৩১), চালক রুবেল (৩২) শ্রমিকদের ছেঁড়ে দিয়েছে সশস্ত্র সংগঠন কেএনএফ সদস্যরা। এ ঘটনার ঘটনাস্থলে থেকে গতকাল সন্ধ্যায় এক ট্রাক গাড়িতে থাকার গুলিবিদ্ধ ড্রাইভার বান্দরবান পৌরসভা ১নং ওয়ার্ড, স্বর্ণমন্দির বালাঘাটা এলাকা আব্দুর রশিদের ছেলে জালাল হোসেন (৩০) ও একই এলাকার বসবাসরত সাবের আহম্মেদ ছেলে ফুরকান আলী (৪৫) হেলপার আহত উদ্ধার করা হয়।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, থানচির লিক্রিতে নতুন নির্মাণাধীন সড়কের জন্য ৩টি ট্রাকে করে ইট বহন করে নিয়ে যাচ্ছিল শ্রমিকরা। পরে সড়কের ৪৫ কিলোমিটার এলাকায় ইট পৌঁছে দেওয়া শেষে ফেরার পথে থামলক পাড়া নামক এলাকায় ট্রাককে লক্ষ্য করে গুলি চালায় কেএনএফ সদস্যরা।

সুত্রে আরো জানা গেছে, গতকাল ঘটনাস্থলে ১জন গুলিবিদ্ধ ও ১জন আহত গুরুত্ব অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হয়। এ ঘটনার ৪ শ্রমিক নিখোঁজের ১৮ ঘন্টা পরে ১জন গুলিবিদ্ধ ও ৩জন অক্ষত অবস্থায় ফিরে আসছেন বলে জানা গেছে।

এদিকে নিখোঁজ ৪ শ্রমিকের মধ্যে ফিরে আসার বিজয় চন্দ্র বর্মন (৩৭) বলেন, থানচি নতুন সড়কের আমরা গতকাল বিকেল ৩টায় ট্রাকের ইটগুলো ৪৫ কিলোমিটার জায়গাতে নামিয়ে থানচি বাজার উদ্দেশ্যে রওয়ানা হয়। ফেরার পথে ২২ কিলোমিটার নামক স্থানে শুরু করে ১৮ কিলোমিটার পর্যন্ত ট্রাকের লক্ষ্য করে অতর্কিত ভাবে হামলা করেন কেএনফের সদস্যরা।

তিনি আরো বলেন, এ হামলায় আমাদেরকে ধরে অজ্ঞাত স্থানে নিয়ে গেলে সকালে আনুমানিক সাড়ে ৯টায় ছেঁড়ে দেয়। ছেঁড়ে দেয়ার পর চিকিৎসার নিতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চলে আসি আমরা।

থানচি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক ডাঃ মেহেনাজ ফাতেমা বলেন, গুলিবিদ্ধ মোঃ আব্দুল কুদুস নামক রোগী শরীরের বিভিন্ন স্থানে গুলি লেগেছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রয়োজনীয় চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য বান্দরবান সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

এই বিষয়ে থানচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমদাদুল হক এই ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঘটনাস্থলে থেকে গতকাল গুরুত্ব আহত অবস্থায় ২ জনকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার শেষে বান্দরবান সদর হাসপাতালে পাঠানো হয়েছিল।

তিনি আরো জানান, এ ঘটনায় নিখোঁজ ৪ শ্রমিক মধ্যে ১ জন গুলিবিদ্ধ ও অক্ষত অবস্থায় ৩ শ্রমিক ফিরে আসছে। গুলিবিদ্ধ ১ শ্রমিকের প্রাথমিক চিকিৎসার শেষে উন্নত চিকিৎসার জন্য বান্দরবান সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

Please Share This Post in Your Social Media
February 2024
T W T F S S M
 12345
6789101112
13141516171819
20212223242526
272829