৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ, ৫ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

নন্দীগ্রাম আধা কিলোমিটার কাঁচা রাস্তার জন্য দুই উপজেলাবাসীর চরম দুর্ভোগ

অভিযোগ
প্রকাশিত জুন ৪, ২০২৪
নন্দীগ্রাম আধা কিলোমিটার কাঁচা রাস্তার জন্য দুই উপজেলাবাসীর চরম দুর্ভোগ

নন্দীগ্রাম, (বগুড়া)প্রতিনিধিঃবগুড়ার নন্দীগ্রাম ও নাটোরের সিংড়া উপজেলার দাসগ্রাম টু বোয়ালিয়া সংযোগ রাস্তার আধা কিলোমিটার কাঁচা রাস্তা পাকাকরণ না হওয়ায় বছরের পর বছর ধরে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে হাজার হাজার মানুষের। নন্দীগ্রাম উপজেলার শেষ আর সিংড়া উপজেলার শুরু এই রাস্তা দিয়ে প্রতিদিন দুই উপজেলার কয়েক হাজার মানুষ যানবাহন নিয়ে চলাচল করে।

এই জনগুরুত্বপূর্ণ রাস্তার নিকটবর্তী রয়েছে অনেক সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান। রাস্তাটির উভয় পাশে পাকা মাঝখানে আধা কিলোমিটার কাঁচা। এতে চরম দুর্ভোগ পোহাতে হয় মানুষের শুষ্ক মৌসমে ছোট বড় বিভিন্ন যানবাহন চলাচল করলেও বর্ষাকালে প্রায় ২২কিলোমিটার পথ ঘুরে ওই গন্তব্যে যেতে হয়।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের প্রচেষ্টায় সিংড়ার অংশের মাসিন্দার মাথা পর্যন্ত পাকাকরণ হলেও নন্দীগ্রাম অংশের দাসগ্রাম আধা কিলোমিটার পাকাকরণ করা হয়নি। তাতেই এই জনদুর্ভোগ।

মোটরসাইকেল আরোহী ঔষধ কোম্পানির বিক্রয় প্রতিনিধি শামীম হোসেন বলেন, এই রাস্তা দিয়ে প্রতিদিন অসংখ্য লোকজন গাড়িঘোড়া নিয়ে চলাচল করে। বর্ষা মৌসুমে রাস্তাটি চলাচলের অযোগ্য হয়ে পড়ে  আধা কিলোমিটার কাঁচা রাস্তার কারণে ২২ কিলোমিটার রাস্তা ঘুরে আসতে হয়। তাই সরকারের কাছে দাবি এই রাস্তাটি খুব তাড়াতাড়ি পাকাকরণ করা হোক।

ইউপি সদস্য শংকর কুমার সরকার বলেন, এ রাস্তার কথা আর কী বলি। গত বর্ষায় রাস্তা এতই খারাপ হয়েছিলো যে রাস্তার মাঝখানে আমি নিজে বাঁশ দিয়ে ব্রিজ করে দিয়ে ছোট খাটো যানবাহন ও মানুষ চলাচলের ব্যবস্থা করে দিয়েছিলাম। অল্প একটু রাস্তা কাঁচা অথচ দুই পাশেই রাস্তা পাকা নন্দীগ্রাম উপজেলা প্রকৌশলী নূর নবী খান বলেন, দাসগ্রাম বাজার হইতে বোয়ালিয়া বাজার রাস্তাটির কাজ খুব দ্রুত করার ব্যবস্তা করা হবে।

Please Share This Post in Your Social Media
September 2024
T W T F S S M
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930

বিভাগীয় কমিশনার মোঃ জাকির হোসেন টে‌নিস কম‌প্লেক্স এর উ‌দ্বোধন করছেনঃ স্টাফ রিপোর্টার, শেখ আসাদুজ্জামান আহমেদ টিটু। গাইবান্ধার পলাশবাড়ীতে উপ‌জেলা টে‌নিস কম‌প্লেক্স এর উ‌দ্বোধন করা হ‌য়ে‌ছে। মঙ্গলবার রা‌তে উপ‌জেলা টে‌নিস কম‌প্লেক্স এর শুভ উ‌দ্বোধন করেন রংপুর বিভাগীয় ক‌মিশনার মোঃ জা‌কির হো‌সেন। এ সময় উপ‌স্থিত ছি‌লেন, গাইবান্ধা জেলা প্রশাসক কাজী নাহীদ রসুল, পলাশবাড়ী উপ‌জেলা প‌রিষদ চেয়ারম‌্যান এ‌কেএম ম্কে‌ছেদ চৌ ধুরী বিদ‌্যুৎ, উপ‌জেলা নির্বাহী অ‌ফিসার কামরুল হাসান,পৌর মেয়র গোলাম সারোয়ার প্রধান বিপ্লব, সহকারী কমিশনার ভুমি মাহমাদুল হাসান, থানার অফিসার ইনচার্জ আজমিরুজ্জামান ছাড়া বিভিন্ন দপ্ত‌রের কর্মকর্তা কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। এর আগে তিনি উপজেলা সহকারী কমিশনার ভুমি অফিস পরিদর্শন ও বৃক্ষরোপন করেন।