২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

২০২৩-২৪ অর্থবছরে নাগরপুর – দেলদুয়ারে আঞ্চলিক মহাসড়কে ১ হাজার কোটি টাকা বরাদ্দ

অভিযোগ
প্রকাশিত জুন ৬, ২০২৩
২০২৩-২৪ অর্থবছরে নাগরপুর – দেলদুয়ারে আঞ্চলিক মহাসড়কে ১ হাজার কোটি টাকা বরাদ্দ

মোঃ শফিকুল ইসলাম সবুজ,(টাঙ্গাইল): চলতি ২০২৩-২৪ অর্থ বছরের বাজেটে টাঙ্গাইল-নাগরপুর-আরিচা (বরংগাইল) আঞ্চলিক মহাসড়ক (আর-৫০৬) যথাযথ মান প্রশস্ততায় উন্নীতকরণের জন্য মোট ১ হাজার ৬৩৫.১০ কোটি টাকা প্রকল্পের ৬০০ কোটি টাকা বরাদ্দ অনুমোদন পেয়েছে এবং টাঙ্গাইল-দেলদুয়ার-লাউহাটি-সাটুরিয়া-কাওয়ালীপাড়া-কালামপুর বাসস্ট্যান্ড সড়ক আঞ্চলিক মহাসড়কের যথাযথ মান ও প্রশস্ততায় উন্নতিকরণের জন্য মোট ১৪৩৫.৮৯৩৬ কোটি টাকা প্রকল্পের ৪০০ কোটি টাকা অনুমোদন পেয়েছে।

এতে নতুন আঞ্চলিক এই মহাসড়ক নির্মাণ বাস্তবায়নে নতুন গতির সঞ্চার হবে এবং দক্ষিণ টাঙ্গাইল তথা নাগরপুর – দেলদুয়ার এর জনগণের ব্যাপক আর্থসামাজিক পরিবর্তন ঘটবে বলে আসা করা যাচ্ছে।

বৃহস্পতিবার (১ জুন) একাদশ জাতীয় সংসদ অধিবেশনে দেশের ৫২তম বাজেট উপস্থাপন করেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। উত্থাপিত বাজেটে বার্ষিক উন্নয়ন কর্মসূচির আওতায় সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের আওতাধীন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগে এই বরাদ্দের তথ্য প্রকাশ পায়।

১৩৫ টাঙ্গাইল-৬ (নাগরপুর-দেলদুয়ার) এর জাতীয় সংসদ সদস্যঃ আহসানুল ইসলাম টিটু বলেন – নাগরপুর – দেলদুয়ার এর ইতিহাসে প্রথমবার এক সঙ্গে দুটি আঞ্চলিক মহাসড়কের বাজেট পাশ হয়। এই আঞ্চলিক মহাসড়ক নির্মাণ সম্পন্ন হলে এই অঞ্চলের মানুষের জীবনযাত্রায় আমূল পরিবর্তন ঘটবে। নাগরপুর – দেলদুয়ারে এর আগে কখনো এত বড় প্রকল্পের অনুমোদন পায়নি।

এছাড়া তিনি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’কে ধন্যবাদ জানান এবং কৃতজ্ঞতা প্রকাশ করেন।

Please Share This Post in Your Social Media
April 2024
T W T F S S M
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30