২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

চাটখিল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় শিক্ষক সংকটে পাঠদানে মারাত্মক ব্যাঘাত-শিক্ষার্থী সংখ্যা দিনদিন হ্রাস পাচ্ছে।

Weekly Abhijug
প্রকাশিত জুন ৫, ২০২৩

মোজাম্মেল হক লিটন, নোয়াখালী প্রতিনিধি:

নোয়াখালীর চাটখিল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে দীর্ঘদিন থেকে শিক্ষক সংকটের কারণে পাঠদানে মারাত্মক ব্যাঘাত সৃষ্টি হচ্ছে। একারণে দিনের পর দিন শিক্ষার্থী সংখ্যা কমে যাচ্ছে। এছাড়া বিদ্যালয়ের একটি ভবন জীর্ণশীর্ণ রয়েছে। এখানে পাঠদান করা সম্ভব হচ্ছে না। ভবনটি জরুরী ভিত্তিতে সংস্কার করা প্রয়োজন।

বিদ্যালয় সূত্রে জানা যায়, এখানে শিক্ষকদের পদ সংখ্যা রয়েছে ২৫জনের এরমধ্যে প্রধান শিক্ষক সহ ১৯টি শূন্য রয়েছে। অন্যদিকে ৪জন কর্মচারীর মধ্যে ৩জনের পদ শূন্য। ০৫ জন অতিথি শিক্ষক সহ মোট ১২ জন শিক্ষক জোড়াতালি দিয়ে পাঠদান চালাচ্ছে। একারণে অভিভাবকরা শিক্ষার্থীদের সরকারি স্কুল হলেও এই প্রতিষ্ঠানে ভর্তি না করে বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠানে ভর্তি করাচ্ছে। ফলে এই প্রতিষ্ঠানের শিক্ষার্থী সংখ্যা ক্রমে হ্রাস পাচ্ছে। এছাড়া বিদ্যালয়ের ফলাফল দিনের পর দিন বিপর্যয় ঘটেছে।

সরেজমিনে সোমবার দুপুরে বিদ্যালয়ে গেলে চাটখিল শ্রী শ্রী গৌর নিতাই কেন্দ্রীয় মন্দিরের সাধারণ সম্পাদক বিদ্যালয়ের শিক্ষার্থী অভিভাবক মানিক লাল দেবনাথ সহ উপস্থিত অভিভাবকরা বিদ্যালয় বিরাজমান সমস্যা গুলো দ্রুত সমাধান করতে শিক্ষা মন্ত্রী সহ সরকারের হস্তক্ষেপ কামনা করেন। এসময় বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক এমরান হোসেন জানান, বিদ্যালয়ের সার্বিক সমস্যা চাটখিল উপজেলা নির্বাহী অফিসার সহ সংশ্লিষ্ট উর্ধতন কতৃপক্ষকে বার বার অবাহিত করা হলেও কোন প্রতিকার পাওয়া যায়নি।

এ বিষয়ে চাটখিল উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ ইমরানুল হক ভূঁইয়া’র সাথে মুঠোফোনে যোগাযোগ করলে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উজ্জ্বল রায় জানান,তিনি গত ০৪দিন যাবৎ ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার হিসেবে দায়িত্ব পালন করছেন। বিষয়টি অবগত হয়েছেন। সমস্যা সমাধানের চেষ্টা করবেন।

Please Share This Post in Your Social Media
April 2024
T W T F S S M
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30