২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

নওগাঁর মহাদেবপুরে ডাকাতির ঘটনায় আটক পাঁচ

অভিযোগ
প্রকাশিত মে ৩১, ২০২৩
নওগাঁর মহাদেবপুরে ডাকাতির ঘটনায় আটক পাঁচ

নওগাঁর মহাদেবপুরে ডাকাতির ঘটনায় আটক পাঁচ

 

মোঃ মিজানুর রহমান মানিক,নওঁগা প্রতিনিধিঃ নওগাঁর মহাদেবপুর থানা পুলিশ একটি অটো রাইস মিলে ডাকাতির ঘটনায় পাঁচ জনকে আটক করেছে ও লুন্ঠিত মালামাল উদ্ধার করেছে। মঙ্গলবার (৩০ মে) ভোরে নওগাঁ ও রাজশাহী থেকে তাদেরকে আটক করা হয়। আটকরা হলো, জেলার আত্রাই উপজেলার চকশিমলা গ্রামের মফিজ উদ্দিনের ছেলে মামুনুর রশীদ মন্টু (৩২), মান্দা উপজেলার আবিদ্যপাড়া গ্রামের নাছির উদ্দীনের ছেলে সান্টু (২২), পারশিমলা গ্রামের ইউনুস আলীর ছেলে ময়নুল ইসলাম (২৭), বগুড়া জেলার আদমদিঘী উপজেলার বেজার গ্রামের মৃত এরশাদুল হকের ছেলে আবদুল আহাদ (২৮) ও রাজশাহী জেলার বাগমারা উপজেলার সোনাডাঙা জামালপুর গ্রামের গোল মোহাম্মদের ছেলে আতিকুর রহমান আতিক (২৪)।

মহাদেবপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোজাফ্ফর হোসেন জানান, গত সোমবার ভোর রাত ৩টার দিকে উপজেলার ভীমপুর ইউনিয়নের মহাদেবপুর-নওগাঁ আঞ্চলিক পাকা সড়কের পাশে বাগাচারা নামক স্থানে ভীমপুর ইউপি চেয়ারম্যান শ্রী রাম প্রসাদ ভদ্রের আপন চিন্তা অটোমেটিক চাউল কলে ডাকাতি সংঘটিত হয়। ১৫/১৫ জনের একদল ডাকাত দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে ওই চাউল কলের পিছন দিকের প্রাচীর টপকে ভীতরে ঢোকে। তারা মিলের ফোরম্যান ফারুক হোসেন, ম্যানেজার বৈদ্যনাথ চন্দ্র, হামিদুর রহমান ও কয়েকজন পাহারাদারকে বেঁধে রেখে বেদম মারপিট করে। এরপর স্টীল আলমিরা ভেঙ্গে সেখান থেকে নগদ দুই লক্ষ ২৫ হাজার টাকা ও ৯টি মোবাইলফোন লুট করে। এ ব্যাপারে চেয়ারম্যান বাদী হয়ে মহাদেবপুর থানায় একটি মামলা দায়ের করলে মহাদেবপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জয়ব্রত পালের নেতৃত্বে বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে তাদের আটক করা হয়। তাদের কাছ থেকে লুট করা এক লক্ষ ২৬ হাজার চারশ’ টাকা, লুট হওয়া একটি মোবাইলফোন, ডাকাতির কাজে ব্যবহৃত একটি চাপাতি, রশি ও টর্চলাইট উদ্ধার করা হয়।

ডাকাতি ঘটনার ২৪ ঘন্টার মধ্যে তাদের গ্রেপ্তার ও মালামাল উদ্ধারে সক্ষম হওয়ায় স্থানীয়রা থানা পুলিশকে সাধুবাদ জানিয়েছেন। এর আগেও মহাদেবপুর থানা পুলিশ গতবছর ২ নভেম্বর ক্লুলেস সড়ক ডাকাতির রহস্য উদঘাটন করে আন্তঃজেলা ডাকাতদলের ছয় সদস্যকে গ্রেপ্তার, ২২ ডিসেম্বর পাকা গোয়ালঘরের সিঁদ কেটে গরু চুরি করে পিকআপ ভ্যানযোগে নিয়ে যাওয়া আন্তঃজেলা গরুচোর চক্রের চার সদস্যকে গ্রেপ্তার, চুরি হওয়া তিনটি গরু উদ্ধার ও গরু পরিবহণের কাজে ব্যবহৃত একটি পিকআপ জব্দ, ২৭ ডিসেম্বর চুরি হওয়া তিনটি গরু উদ্ধার, ওইদিন ও এবছর ৮ জানুয়ারি বিভিন্ন উপজেলা থেকে আন্তঃজেলা বৈদ্যুতিক মিটার চোরচক্রের আট সদস্যকে গ্রেপ্তার ও মাটির নিচে পুতে রাখা অবস্থা থেকে কয়েকটি চুরি হওয়া মিটার উদ্ধার এবং এবছর ১৬ মার্চ সড়কে মোটরসাইকেল আরোহীর পথ রোধ করে ১৪ লক্ষ টাকা ছিনতাই ঘটনায় জরিত হেলমেটধারী ছিনতাইকারীদের আটক ও টাকা উদ্ধার করে এলাকার আইন-শৃঙ্খলা রক্ষায় এলাকার মানুষের আস্থা অর্জন করতে সক্ষম হন। ক্লুলেস ডাকাতির রহস্য উদঘাটনের ঘটনায় মহাদেবপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জয়ব্রত পাল রাজশাহী রেঞ্জে শ্রেষ্ট কর্মকর্তা নির্বাচিত হন। এ ছাড়া গত মার্চ মাসের পুলিশের কর্মকান্ডের ভিত্তিতে নওগাঁর ১১ উপজেলার মধ্যে মহাদেবপুর শ্রেষ্ঠ থানা, মহাদেবপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জয়ব্রত পাল শ্রেষ্ঠ সার্কেল অফিসার, মহাদেবপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোজাফ্ফর হোসেন শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ ও ইন্সপেক্টর (তদন্ত) আবুল কালাম আজাদ শ্রেষ্ঠ ইন্সপেক্টর (তদন্ত) নির্বাচিত হন

Please Share This Post in Your Social Media
April 2024
T W T F S S M
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30