২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি

২৪ ঘণ্টায় ৬ হাজার মোটরসাইকেল পারাপার।

অভিযোগ
প্রকাশিত এপ্রিল ২০, ২০২৩
২৪ ঘণ্টায় ৬ হাজার মোটরসাইকেল পারাপার।

স্টাফ রিপোর্টার : ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ছোট-বড় বাস ও ট্রাক যানবাহন ছাড়াও মোটরসাইকেলের চাপ বেড়ে দাঁড়িয়েছে কয়েকগুণ। বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষ জানায়, এর ফলে বঙ্গবন্ধু সেতু পূর্ব টাঙ্গাইল ও পশ্চিম সিরাজগঞ্জ অংশের উভয় পার দিয়ে গত ২৪ ঘণ্টায় ৬ হাজারের অধিক মোটরসাইকেল পারাপার করেছে। এ ছাড়াও বঙ্গবন্ধু সেতু পার করে ৩৬ হাজার ৬৯টি যানবাহন। এতে টোল আদায় হয়েছে ২ কোটি ৭১ লাখ ৯৫ হাজার ৪০০ টাকা।

বৃহস্পতিবার (২০ এপ্রিল) সকাল থেকে দুপুর পর্যন্ত সরেজমিনে মহাসড়কের বঙ্গবন্ধু সেতু পূর্ব গোল চত্বর এলাকা ঘুরে দেখা যায়, মহাসড়কে ভোর থেকে উত্তরবঙ্গগামী যানবাহনের চাপ বৃদ্ধি পেয়েছে। মোটরসাইকেলের চাপ কম ছিল। তবে বিকাল থেকে চাপ বৃদ্ধির আশঙ্কা রয়েছে। ঈদের ছুটির দিন থেকে যানবাহনের জটলা ছিল না। কিন্তু বঙ্গবন্ধু সেতু পূর্ব-এলেঙ্গা আঞ্চলিক মহাসড়কে বিভিন্ন স্থানে ঢাকাগামী যানবাহনের জটলার সৃষ্টি হয়।

বঙ্গবন্ধু সেতু অফিসের নির্বাহী প্রকৌশলী মো. আহসানুল কবীর পাভেল এই তথ্য নিশ্চিত করে জানান, গত বুধবার (১৯ এপ্রিল) সকাল ৬টা থেকে আজ বৃহস্পতিবার সকাল ৬টা পর্যন্ত ৬ হাজার ৮৪টি মোটরসাইকেল পারাপার হয়। সবমিলিয়ে ৩৬ হাজার ৬৯টি যানবাহন পারাপার হয়েছে। এতে টোল আদায় হয়েছে ২ কোটি ৭১ লাখ ৯৫ হাজার ৪০০ টাকা।

তিনি আরও জানান, টোল আদায়ের হিসেব অনুযায়ী ঢাকা থেকে ছেড়ে আসা উত্তরবঙ্গগামী পরিবহন পার হয়েছে ২০ হাজার ৮২০টি। এতে টোল আদায় হয়েছে ১ কোটি ৪০ লাখ ১০ হাজার ১০০ টাকা। এ ছাড়াও উত্তরবঙ্গ থেকে ছেড়ে আসা ঢাকাগামী পরিবহন পার হয়েছে ১৫ হাজার ২৪৯টি। এতে টোল আদায় হয়েছে ১ কোটি ৩১ লাখ ৮৫ হাজার ৩০০টাকা।তবে মহাসড়কে যানজট নেই। স্বাভাবিক গতিতে উত্তরবঙ্গগামী যানবাহন পারাপার হচ্ছে বলে বঙ্গবন্ধু সেতু অফিসের এই প্রকৌশলী।

এর আগে গত সোমবার (১৭ এপ্রিল) সকাল ৬টা থেকে মঙ্গলবার (১৮ এপ্রিল) সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘন্টায় সেতুর উপর দিয়ে ছোট-বড় মিলিয়ে ২২ হাজার ৪৮৫টি যানবাহন পারাপার করে। সেই সময় টোল আদায় হয়েছিল ২ কোটি ৯ লাখ ৬৪ হাজার ৫০০ টাকা। আর মঙ্গলবার সকাল ৬টা থেকে বুধবার সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘন্টায় ৩০ হাজার ২৫১টি পরিবহনের বিপরীতে টোল আদায় হয় ২ কোটি ৪৪ লাখ ২১ হাজার ৫৫০ টাকা।

Please Share This Post in Your Social Media
March 2024
T W T F S S M
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031