২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেল সাতকানিয়ায় ৮৮ টি পরিবার

Weekly Abhijug
প্রকাশিত মার্চ ২১, ২০২৩
প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেল সাতকানিয়ায় ৮৮ টি পরিবার

সাতকানিয়া প্রতিনিধি

মোহাম্মদ হোছাইন

শতভাগ ভূমিহীন ও গৃহহীনমুক্ত হয়েছে সাতকানিয়া উপজেলা। মুজিববর্ষে ‘বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না’- প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ ঘোষণার পর আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় চার পর্বে ৮৮টি ঘর ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে হস্তান্তর করা হয়েছে।বর্তমানে তারা এসব গৃহে সুখে শান্তিতে বসবাস করছেন।
মঙ্গলবার (২১ মার্চ) সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমা তুজ জোহরা এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য জানান।
সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমা-তুজ-জোহরা
জানান, সাতকানিয়া উপজেলায় টাস্কফোর্স কমিটি ও যৌথ সভা এবং জেলা টাস্কফোর্স কমিটির সর্বসম্মত সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে গত ২১ জুলাই ২০২২ তারিখে এ উপজেলাকে শতভাগ ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসারের নেতৃত্বে একটি প্রকল্প বাস্তবায়ন কমিটি এ উপজেলায় গৃহসমূহের নির্মাণকাজ তদারকি করেছেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমা-তুজ-জোহরা আরও জানান, নির্মিত গৃহসমূহে বিদ্যুৎ, বিশুদ্ধ পানি নিশ্চিতকরণসহ পরিবারসমূহকে স্বাবলম্বী করার সার্বিক প্রচেষ্টা অব্যাহত রয়েছে, সরকারি বিভিন্ন কর্তৃপক্ষের মাধ্যমে প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে । প্রশিক্ষণ প্রদানের বার্ষিক ক্যালেন্ডার প্রণয়ন করে তা বাস্তবায়ন অব্যাহত রয়েছে। বসবাসকারী শিশুদের শিক্ষা প্রদানের জন্য প্রচেষ্টা চলমান রয়েছে। বর্ণিত প্রকল্পে রাস্তা, ড্রেইন, কালভার্ট নির্মাণ করা হয়েছে। প্রকল্পটি টেকসই করার জন্য গাইড ওয়াল নির্মাণের কাজ চলমান রয়েছে। ধর্মীয় আচার অনুষ্ঠান করার জন্যও বিশেষ উদ্যোগ গ্রহণ করে তা বাস্তবায়ন করা হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমা-তুজ-জোহরা আরো
বলেন, গৃহহীন এবং ভূমিহীন পরিবারসমূহ ঘর পাওয়ার খবরে তাদের মাঝে বইছে আনন্দের বন্যা। তারা মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছেন এবং তাঁর দীর্ঘায়ু কামনা করছেন।

Please Share This Post in Your Social Media
April 2024
T W T F S S M
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30