২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি

কুমিল্লা চান্দিনায় এক প্রতিবন্ধীর জমি জবরদখল, হুমকি ও জীবন বাঁচাতে বাড়ি ছাড়া

Weekly Abhijug
প্রকাশিত মার্চ ১৫, ২০২৩
কুমিল্লা চান্দিনায় এক প্রতিবন্ধীর জমি জবরদখল, হুমকি ও জীবন বাঁচাতে বাড়ি ছাড়া

কুমিল্লা চান্দিনায় এক প্রতিবন্ধীর জমি জবরদখল, হুমকি ও জীবন বাঁচাতে বাড়ি ছাড়া

মোঃ জহির হোসেন :-
কুমিল্লা জেলার চান্দিনার শালিকা গ্রামের মোঃ ইব্রাহিম নামে এক প্রতিবন্ধীর জমি জবরদখলের অভিযোগ ও জীবন বাঁচাতে তিনি বাড়ি ছাড়ার খবর পাওয়া গেছে।
প্রতিবন্ধী ইব্রাহিম চান্দিনা উপজেলার শালিকা গ্রামের মৃত রমজান আলী ছেলে, তাঁর একটি পা নেই।
এ ব্যাপারে প্রতিকার চেয়ে প্রতিবন্ধী ইব্রাহীম ১০ জনের নাম উল্লেখ করে গত ১/৬/২০২২ চান্দিনা থানায় একটি সাধারণ ডায়েরি ও গত ১৯/৬/২২ বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলি আদালত নং ০৭ কুমিল্লা, বিজ্ঞ আদালতের সিআর মামলা নং ৪০৯/১১ (চান্দিনা) ধারা ১৪৭/১৪৮/৩২৩/৩২৪/৩২৫/৩০৭/৩০৭/৩৭৯/ ৩৫৪/৫০৬ মামলা করেন।

আসামিরা হলেন ছবু পিতা- ফজলু মিয়া, আলম পিতা- রৌশন, শাহাজান পিতা- আহসান আলী, শাহ আলম পিতা- রৌশন আলী, মেহেদী পিতা- শাহজাহান, সাকিব পিতা- শাহ আলম, হোসেন, পিতা- নুরু মিয়া, সুরাইয়া স্বামী- আলম, আবুল হাশেম পিতা নুরুল ইসলাম।
তাদের মধ্যে মেহেদী অস্ত্র ও হাসান আলী খুনের মামলার আসামি বলে জানান।
উভয়ের বাড়ি শালিকা, বড়ইয়া কৃষ্ণপুর, চান্দিনা।

এখন পর্যন্ত কোন সূরাহা না হওয়ায় ও বিবাদীগণের ভয়-ভীতির কারণে জীবন বাঁচাতে তিনি দীর্ঘদিন বাড়িছাড়া বলে জানান।
বাদীর তথ্য, থানার সাধারণ ডাইরি ও মামলা সুত্রে জানা যায় মোঃ ইব্রাহিম একজন নিঃস্ব ও শারীরিক প্রতিবন্ধী, যাঁর একটি পা নেই। তার এ শারীরিক অসহায়ত্বের কারণে নিজের প্রতিবেশী (বিবাদীগণ) তাকে মেরে বসতবাড়ি দখলের চেষ্টা করছে। হত্যার হুমকি, জমি জবরদখল, ১ লক্ষ টাকা চাঁদা চেয়েছে বলে তিনি চান্দিনা থানায় সাধারণ ডায়েরি করেন।

ইব্রাহিম বলেন আমি প্রতিবন্ধী গরিব ও অসহায় বিদায় আমাকে আসামিগণ খুব মারধর করে প্রায় অজ্ঞান অবস্থায় ঘরে বন্দী করে রাখে। পরে ৯৯৯ এ ফোন পেয়ে পুলিশ আমাকে উদ্ধার করে হাসপাতাল ভর্তি করে।
প্রতিবন্ধী ইব্রাহিম আরও জানান তারা আমার ঘরের সামনে আমারই জায়গায় জোর করে ঘর নির্মাণ ও টয়লেট বসায়েছে যাতে করে আমি এই জায়গা ছেড়ে চলে যাই। তাদের ভয়ে আজ দীর্ঘদিন যাবত আমি বাড়িতে ফিরতে পারছিনা, আমি প্রশাসনের সহায়তা চাই।

Please Share This Post in Your Social Media
March 2024
T W T F S S M
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031