১লা ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১৬ই অগ্রহায়ণ, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই জমাদিউল আউয়াল, ১৪৪৫ হিজরি

লংগদুতে সাহিত্য পরিষদের সভা ও কমিটি গঠন

Weekly Abhijug
প্রকাশিত জানুয়ারি ২১, ২০২৩
লংগদুতে সাহিত্য পরিষদের সভা ও কমিটি গঠন
  • সাকিব আলম মামুন

লংগদু, রাঙামাটি

রাঙামাটির লংগদুতে উপজেলা সাহিত্য পরিষদ গঠন উপলক্ষে সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২০ জানুয়ারি) সকাল ১১টায় মাইনীমূখ ইসলামিয়া ফাযিল মাদ্রাসার হল রুমে করল্যাছড়ি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক সুলতান আহমেদ এর সঞ্চালনায় এবং মাইনীমুখ ইসলামিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মোঃ ফেরদৌস আলম এর সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় স্বাগত বক্তব্য রাখেন লংগদু প্রেসক্লাবের প্রধান উপদেষ্টা মোঃ এখলাছ মিঞা খাঁন।

সাধারণ সভা শেষে লংগদু সাহিত্য পরিষদের ৫ সদস্যের উপদেষ্টা ও ২১ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটি ঘোষণা করা হয়।

মাওলানা ফেরদৌস আলমকে প্রধান উপদেষ্টা এবং লংগদু সরকারি মডেল কলেজের প্রফেসর ঈশা কাদেরী, লংগদু সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাজিব ত্রিপুরা, প্রেসক্লাব সভাপতি ওমর ফারুক মুছা ও সাংবাদিক সৈয়দ ইবনে রহমতকে সদস্য করে উপদেষ্টা কমিটি গঠন করা হয়।

এদিকে কার্যকরী কমিটিতে প্রবীণ সাংবাদিক মোঃ এখলাছ মিঞা খান’কে সভাপতি ও লংগদু সরকারি মডেল কলেজের প্রভাষক হাসান আলী খন্দকারকে সহ সভাপতি এবং সহকারী শিক্ষক সুলতান আহমেদকে সাধারণ সম্পাদক করে ২১ সদস্য বিশিষ্ট লংগদু উপজেলা সাহিত্য পরিষদের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।

এসময় সভায় গাথাছড়া কেন্দ্রীয় জামে মসজিদের খতীব মাওলানা আমিনুর রশীদ, উগলছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মমিনুল হক, মাইনীমুখ মডেল উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক ইখতিয়ারুজ্জামান, গাঁথাছড়া প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ নিজাম উদ্দিন, সাংবাদিক মোঃ আলমগীর হোসেন, শিক্ষক কামাল হোসেন ও সমাজসেবক এবিএস মামুন প্রমুখ উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, সাহিত্য হলো সমাজের দর্পণ স্বরূপ। সমাজের বাস্তব চিত্র লেখনির মাধ্যমে তুলে ধরাই সাহিত্যের কাজ। বর্তমানে ইন্টারনেটের যুগে ফেসবুক, ইউটিউবসহ বিভিন্ন মাধ্যমে যুব সমাজ ধ্বংসের ধার প্রান্তে। এই যুব সমাজকে ধ্বংসের হাত থেকে রক্ষা করতে সাহিত্য চর্চা এবং লেখা লেখির প্রতি মনোযোগী করার জন্যই আমাদের এই ক্ষুদ্র প্রয়াস।

Please Share This Post in Your Social Media
December 2023
T W T F S S M
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031