২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

ফুটবল নিয়ে উন্মাদনা’ বাংলাদেশে পুনরায় দূতাবাস খুলতে চায় আর্জেন্টিনা

অভিযোগ
প্রকাশিত ডিসেম্বর ১২, ২০২২
ফুটবল নিয়ে উন্মাদনা’ বাংলাদেশে পুনরায় দূতাবাস খুলতে চায় আর্জেন্টিনা

 

স্টাফ রিপোর্টার ঢাকা : আর্জেন্টিনা ফুটবল দল নিয়ে বাংলাদেশে উন্মাদনার কথা বিশ্বের প্রতিটি কোনায় পৌঁছে গেছে। এমন ভালোবাসায় অভিভূত হয়ে পুনরায় বাংলাদেশে দূতাবাস খুলতে চায় আর্জেন্টিনা।

শনিবার (১০ ডিসেম্বর) আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী সান্তিয়াগো কাফিয়েরো এক টুইট বার্তায় বাংলাদেশে পুনরায় দূতাবাস চালুর পরিকল্পনার কথা জানান।

স্প্যানিশ ভাষায় করা ওই টুইট বার্তায় বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে একটি ছবি প্রকাশ করেন কাফিয়েরো।

টুইটে সান্তিয়াগো কাফিয়েরো চলতি বছরের আগস্টে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে পারমাণবিক অস্ত্র নিষিদ্ধকরণ চুক্তি বিষয়ক একটি সম্মেলনে বৈঠকের কথা স্মরণ করেন।

একই দিনে আরেক টুইট বার্তায় আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী উল্লেখ করেন, ২০২১ সালে বাংলাদেশে আর্জেন্টিনার রফতানির পরিমাণ ছিল ৮৭৬ মিলিয়ন মার্কিন ডলার, যা এ যাবাতকালের সর্বোচ্চ।

এক প্রতিবেদনে দক্ষিণ আটলান্টিকের বার্তা সংস্থা দ্য মেরকো প্রেস জানিয়েছে, কাতারে চলমান বিশ্বকাপ ফুটবলে মেসির দলের প্রতি বাংলাদেশিদের সমর্থনের বিষয়টি এ পরিকল্পনা বাস্তবায়নে কাজ করতে পারে।

এ ছাড়া বাংলাদেশে দূতাবাস খোলার ব্যাপারে আর্জেন্টিনার পররাষ্ট্র মন্ত্রণালয়ও একটি বিবৃতি জারি করেছে বলে জানায় মেরকো প্রেস।

ওই বিবৃতিতে বলা হয়, ‘দূতাবাস ও এর কনস্যুলার বিভাগটি পুনরায় চালু করার সঙ্গে সঙ্গে আমরা দ্বিপক্ষীয় সম্পর্কের সম্ভাবনাকে কাজে লাগাতে চাই। প্রধানত বাণিজ্যিক দিক থেকে, যা বৃদ্ধির ব্যাপক সম্ভাবনা আছে।’

বিবৃতিতে বলা হয়, ‘বাংলাদেশে দূতাবাস ও কনস্যুলার বিভাগটি পুনরায় চালু করে আমরা দ্বিপক্ষীয় সম্পর্কের সম্ভাবনাকে কাজে লাগাতে চাই। বিশেষত, বাণিজ্যিক দিক থেকে, যা বৃদ্ধির ব্যাপক সম্ভাবনা আছে।’
১৯৭৮ সালে বাংলাদেশে দূতাবাস বন্ধ করে আর্জেন্টিনা।

Please Share This Post in Your Social Media
April 2024
T W T F S S M
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30