২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

সাংবাদিক কাজ করবে দেশের সার্থে,দেশের জনগণ ও উন্নয়নের সার্থে; শেখ তিতুমীর।

অভিযোগ
প্রকাশিত ডিসেম্বর ৪, ২০২২
সাংবাদিক কাজ করবে দেশের সার্থে,দেশের জনগণ ও উন্নয়নের সার্থে; শেখ তিতুমীর।

 

মোঃ জান্নাত মোল্যাঃ একজন সাংবাদিক কখনো কোনো একটা রাজনৈতিক দলের জন্য কাজ করে না, কোনো এক দলীয় বা এক নেতার পক্ষপাতিত্ব করে নিউজ করে না। একজন সাংবাদিক দেশের সার্থে,দেশের জনগণের ও দেশের উন্নয়নের সার্থে কাজ করে।

আজ ৪ ডিসেম্বর (রবিবার) বাংলাদেশ আওয়ামী লীগের ধর্ম বিষয়ক উপ-কমিটির সদস্য, বাংলাদেশ সাংবাদিক কল্যাণ সংগঠন কেন্দ্রীয় কমিটির প্রতিষ্ঠা সভাপতি,জাতীয় সাপ্তাহিক অভিযোগ প্রিন্ট পত্রিকা’র সম্পাদক ও প্রকাশক এবং জাতীয় পাক্ষিক বাংলা সাহিত্য বার্তা প্রিন্ট পত্রিকা’র সম্পাদক ও প্রকাশক শেখ তিতুমীর আকাশ তার নিজস্ব ফেসবুক থেকে লাইভে এসে সাংবাদিকদের উদ্যেশ্য করে এ কথা বলেন।

তিনি বলেন, সাংবাদিকতা একটা মহৎ পেশা, সাংবাদিকতা জাতির বিবেগ, সাংবাদিকতা একটি জাতি বা একটি দেশের আয়না স্বরুপ। একজন সাংবাদিক হিসেবে আমাদের করণীয় কোনো একটা জাতি, রাজনৈতিক দল, সরকার ও দেশের যত ভালো-মন্দ কার্যকলাপ, সেগুলো সাধারণ জনগনের কাছে তুলে ধরা।

সাংবাদিকদের উদ্যেশ্যে বলেন, আপনি যেটা দেখবেন সেটা তুলে ধরবেন, যেটা সত্য সেটা তুলে ধরবেন, যেটা অনুভব করবেন সেটা তুলে ধরবেন। কিন্তু কিছু কিছু সাংবাদিক আছেন, যারা জিয়ায়ুর রহমান, খালেদা জিয়া ও তারেক দিয়ার নামে প্রেসকার্ড বানিয়েছেন। তারা কিন্তু মূলত সাংবাদিক নয়। একটা প্রেসকার্ডে কখনো কোনো রাজনৈতিক দলের নেতাদের ছবি থাকতে পারে না। একজন সাংবাদিক কখনো একটা দলের প্রচার এবং অন্য একটা দলের নামে কূটনৈতিক কথা তুলে ধরে না।

তিনি আরো বলেন, আপনারা সাংবাদিকতা করেন। প্রতিটা সমবেশে যাবেন – সেখানে যা দেখবেন, যেটা সত্য সেটা তুলে ধরবেন।
যদি সরকার ভালো কিছু করে থাকে, সেটা তুলে ধরবেন। আবার সরকার ভুল কিছু করে থাকলে সেটাও তুলে ধরবেন। সরকারে কোনো ব্যর্থতা থাকলে সেটা তুলে ধরেন। সরকার কখনো মাঠ পর্যায়ে গিয়ে সবকিছুর খেয়াল রাখতে পারে না। তাই সেই ভুল ধরিয়ে দেওয়ার জন্য সাংবাদিকরা মাঠ পর্যায়ে কাজ করে যাচ্ছে।

পূর্ব সাংবাদিকতা নিয়ে তিনি বলেন, পূর্বে চার দলীয় সরকার যখন ছিলো, তখন সাংবাদিকদের কতটুকু গ্রহণযোগ্যতা ছিলো? তখন কতটুকু স্বাধীন ও নিরপেক্ষভাবে নিউজ করতে পারতেন?
সাংবাদিকতার গ্রহণযোগ্যতা ছিলো না, স্বাধীনভাবে নিউজ করতে পারতো না। বঙ্গবন্ধু ও দেশের সাধারণ জনগনের আত্বত্যাগের জন্য এখন আমরা স্বাধীনতা পেয়েছি। স্বাধীনভাবে নিউজ করতে পারছি।

সর্বশেষ তিনি সাংবাদিকদের সাংবাদিকতার এ মহান পেশা যেন কলঙ্কিত না হয়,বিক্রিত না হয়, এ বিষয়ে বিবেচনা করে সাংবাদিকতা করার আহবান জানান। আপনারা সত্য লেখেন, সত্যভাবে আগান, সরকার উন্নয়নের সাপেক্ষে, সরকারের দোষ-ত্রুটি দেখে,বাস্তব দেখে, কাগজ-কলম দেখে কাজ করে। এতে কোনো সমস্যায় পড়লে বাংলাদেশ সাংবাদিক কল্যাণ সংগঠন সবসময় আপনাদের পাশে থাকবে বলে জানান তিনি।

Please Share This Post in Your Social Media
July 2024
T W T F S S M
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  

বিভাগীয় কমিশনার মোঃ জাকির হোসেন টে‌নিস কম‌প্লেক্স এর উ‌দ্বোধন করছেনঃ স্টাফ রিপোর্টার, শেখ আসাদুজ্জামান আহমেদ টিটু। গাইবান্ধার পলাশবাড়ীতে উপ‌জেলা টে‌নিস কম‌প্লেক্স এর উ‌দ্বোধন করা হ‌য়ে‌ছে। মঙ্গলবার রা‌তে উপ‌জেলা টে‌নিস কম‌প্লেক্স এর শুভ উ‌দ্বোধন করেন রংপুর বিভাগীয় ক‌মিশনার মোঃ জা‌কির হো‌সেন। এ সময় উপ‌স্থিত ছি‌লেন, গাইবান্ধা জেলা প্রশাসক কাজী নাহীদ রসুল, পলাশবাড়ী উপ‌জেলা প‌রিষদ চেয়ারম‌্যান এ‌কেএম ম্কে‌ছেদ চৌ ধুরী বিদ‌্যুৎ, উপ‌জেলা নির্বাহী অ‌ফিসার কামরুল হাসান,পৌর মেয়র গোলাম সারোয়ার প্রধান বিপ্লব, সহকারী কমিশনার ভুমি মাহমাদুল হাসান, থানার অফিসার ইনচার্জ আজমিরুজ্জামান ছাড়া বিভিন্ন দপ্ত‌রের কর্মকর্তা কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। এর আগে তিনি উপজেলা সহকারী কমিশনার ভুমি অফিস পরিদর্শন ও বৃক্ষরোপন করেন।