২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

কালীগঞ্জে দুর্যোগ ব্যবস্থাপনা কর্মকর্তা-কর্মচারীদের পূর্ণ দিবস কর্মবিরতি পালন

অভিযোগ
প্রকাশিত সেপ্টেম্বর ২২, ২০২২
কালীগঞ্জে দুর্যোগ ব্যবস্থাপনা কর্মকর্তা-কর্মচারীদের পূর্ণ দিবস কর্মবিরতি পালন

 

মোঃমুক্তাদির হোসেন,স্টাফ রিপোর্টার: গাজীপুরের কালীগঞ্জে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরাধীন সংযুক্ত কর্মকর্তা কর্মচারী কল্যাণ পরিষদ, উপজেলা প্রকল্প কর্মকর্তার কার্যালয়ের কর্মকর্তা কর্মচারীরা ৫ দফা দাবীতে পূর্ণদিবস কর্মবিরতি পালন করছে। বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) সকাল ৮টা থেকে দুপুর ৩টা পর্যন্ত কর্মস্থলে কর্মবিরতি পালন করছেন তারা।

এ সময় উপজেলা প্রকল্প কর্মকর্তা মো. মনিরুল ইসলাম শোভন বলেন, গত ১১ সেপ্টেম্বর রবিবার দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সংযুক্ত কর্মকর্তা কর্মচারী কল্যাণ পরিষদ দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরে সংবাদ সম্মেলন করেন। এ সময় ১২ হতে ১৫ সেপ্টেম্বর (সোমবার হতে বৃহস্পতিবার) দেশের সকল উপজেলা, জেলা ও অধিদপ্তরে অর্ধদিবস কর্মবিরতি পালনের ঘোষণা করেন। তারই অংশ হিসেবে গত বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) কালীগঞ্জ উপজেলা প্রকল্প কর্মকর্তার কার্যালয়ের কর্মকর্তা ও কর্মচারীগণ কল্যাণ পরিষদের কর্মসূচী অনুয়ায়ী কর্মবিরতি পালন করেন।
গত ১৫ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) দুপুরে জেলা প্রশাসক মহোদয়ের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর বরাবর সম্বলিত স্মারকলিপি প্রদান করা হয়। তার পরও আমাদের ৫ দফা দাবী বাস্তবায়ন না হওয়ায় গত ১৭ সেপ্টেম্বর (শনিবার) পূনরায় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সংযুক্ত কর্মকর্তা কর্মচারী কল্যাণ পরিষদের সভায় ২২ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) পূর্ণদিবস কর্মবিরতি ঘোষণা করা হয়। তারই অংশ হিসেবে আজ বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) কালীগঞ্জ উপজেলা প্রকল্প কর্মকর্তার কার্যালয়ের কর্মকর্তা ও কর্মচারীগণ কল্যাণ পরিষদের কর্মসূচী অনুয়ায়ী পূর্ণদিবস কর্মবিরতি পালন করা হয়। সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত সকল সেবা প্রদান বন্ধ রয়েছে। আগামী শনিবার (২৪ সেপ্টেম্বর) পূনরায় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সংযুক্ত কর্মকর্তা কর্মচারী কল্যাণ পরিষদের সভা অনুষ্ঠিত হবে। উক্ত সভার সিদ্ধান্ত অনুযায়ী আমাদের ৫ দফা দাবী বাস্তবায়ন না হওয়া পর্যন্ত আমাদের পর্যায়ক্রমে কর্মসূচী পালন চলবে। আমাদের ৫ দফা দাবী সমূহঃ ১। দুর্যোগ ব্যবস্থাপনা আইন ২০১২ এর আলোকে প্রস্তাবিত জনবল কাঠামো ও নিয়োগবিধি বাস্তবায়ন। ২। জেলা ত্রাণ ও পূনর্বাসন কর্মকর্তা (জিআরআরও) পদ আপগ্রেডেশন। ৩। উপজেলা প্রকল্প কর্মকর্তা (পিআইও) পদ আপগ্রেডেশন। ৪। সচিবালয়ের ন্যায় দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মচারীদের পদনাম পরিবর্তন। ও ৫। দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সকল শূন্য পদ পদোন্নতি/চলতি দায়িত্ব/নিয়োগের মাধ্যমে পূরণ করতে হবে।

Please Share This Post in Your Social Media
April 2024
T W T F S S M
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30