২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

বাগাতিপাড়ায় মুকুলে ভরা ১০০টি আম গাছ কেটেছে দূর্বৃত্তরা

অভিযোগ
প্রকাশিত ফেব্রুয়ারি ১৬, ২০২১
বাগাতিপাড়ায় মুকুলে ভরা ১০০টি আম গাছ কেটেছে দূর্বৃত্তরা
আব্দুল বারী, বাগাতিপাড়া (নাটোর) প্রতিবেদকঃ
নাটোরের বাগাতিপাড়া উপজেলার পাচুড়িয়া গ্রামে প্রকাশ্যে দিনের বেলায় ১৫৯ শতাংশ জমির মকুলে ভরা ১০০ টি আমগাছ কেটে ফেলার অভিযোগ পাওয়া গেছে। রবিবার উপজেলার ফাগুয়ার দিয়াড় ইউনিয়নের পাচুড়িয়া গ্রামে এ ঘটনা ঘটে। গত ১৫ বছর আগে ভুক্তভোগি মফিজুর রহমানের পিতা মোহাম্মদ হাবিবুর রহমান এই আমের বাগানটি করে আর পৈত্রিক সূত্রে পাওয়া জমিতে, অধিকাংশ গাছেই এসেছিল মকুল, কিন্তু রইলো না আর কিছুই।

মফিজুর রহমান জানান, পৈত্রিক সূরে পাওয়া জমিতে আম গাছ লাগিয়ে আমি ও আমার বাবা বিগত ৬০ বছর ধরে বাগানের আম খেয়ে আসছি। ঘটনার দিন আমি বাগানের গাছ কেটে ফেলার কথা জানতে পেযে দ্রুত বাগানে ছুটে এসে দেখি আমার বাগানের আম গাছগুলো কেটে ফেলছে তারা। পরে আমি খোঁজখবর নিয়ে জানতে পারলাম মৃত দোবির খাঁ ছেলে জামসেদ আলী (৪৫), জমসেদ আলী ছেলে মোবারক, মহসিন, মতিন, মোতালেব, মকলেছ, আজিত খাঁ ছেলে আসাদুল, আরিফুল,আসাদুলের স্ত্রী রিনা বেগম (৩৫), আরিফুলের স্ত্রী রিতা বেগম, মৃত ঘেতু খাঁ ছেলে আব্দুল খাঁ, আব্দুল খাঁ ছেলে আজবাহার (৩৪), রেজা (২৮),আব্দুল খাঁ স্ত্রী রহিমা বেগম এরা সবাই মিলে এক যোগে আমার বাগানের আমগাছ গুলো কেটে ফেলছে। আমি তাদের প্রশ্ন করি কেন গাছ কাটা হচ্ছে? এমন সময় তারা আমাকে মেরে ফেলার হুমকি দেয় এবং তাদের হতে থাকা দা, হাসুয়া, লাঠি, পাচা নিয়ে আমার দিকে তেড়ে আসে। এরপর বিবাদীগনের লোকজন লাঠি, লোহার রড, দিয়ে এলোপাতাড়ি ভাবে আমাকে মারধর শুরু করে। পরে স্থানীয়রা আমাকে উদ্ধার করে বাগাতিপাড়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

তিনি আরও বলেন, এ বিষয়ে বাগাতিপাড়া মডেল থানায় আমি একটা অভিযোগ দায়ের করি অভিযোগ টি চলমান, যাহার তদন্তের দায়িত্বে আছেন, এসআই তারিক বিন খালিদ, আমি ঘটনার সাথে সাথে তাকে ফোন করে জানায়, স্যার আমার আমের গাছ গুলো কেটে ফেলছে আপনি কিছু করেন, তিনি বলেন আমি ব্যস্ত আছি আমি দেখছি কি করা যায়! অনেক বার তাকে ফোন করে যখন তার ওপর আমি আশা ভরসা না পেয়ে, ওসি তদন্ত এস, এম সাদাদ স্যার এর কাছে গিয়ে এ বিষয়ে খুলে বলি, তিনি সঙ্গে সঙ্গে পুলিশ নিয়ে সরজমিন এসে ৬ জন আসামিকে আটক করে নিয়ে যায়।
বাগান মালিক মফিজুর রহমানের পিতা হাবিবুর রহমান বলেন, এলাকায় সবুজের ছায়া দিতে চেয়েছিলাম। কিন্তু আমাদের এই স্বপ্ন ধ্বংস করে দিল। আমাদের কোনো শত্রু নাই। কারও সঙ্গে বিরোধ নাই। অবৈধ ভাবে আমার গাছ গুলো কেটে ফেলেছে ও জমি দখল করার পাইতারা করছে তারা, আমি আইন কে সন্মান করি তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা সহ আইন বিভাগের কাছে সঠিক বিচার দাবি করছি।

এ বিষয়ে বাগাতিপাড়ার মডেল থানার ওসি তদন্ত এস.এস. আবু সাদাত বলেন, বাগানটি আমি নিজে পরিদর্শন করেছি। এ বিষয়ে থানায় একটি মামলা হয়েছে। এরি মধ্যে ৬ জন কে আটক করা হয়েছে।
Please Share This Post in Your Social Media
April 2024
T W T F S S M
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30