২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন : বুলেট

অভিযোগ
প্রকাশিত জুলাই ২৮, ২০২০
ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন : বুলেট

এম এ সালাম রুবেল,ঠাকুরগাঁও জেলা প্রতিনিধিঃ-

ঈদুল আযহা উপলক্ষ্যে জাতি- ধর্ম-বর্ণ নির্বিরশেষে সকলকে শুভেচ্ছা জানিয়েছেন ঠাকুরগাঁও সদর উপজেলা সেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক মোঃ বুলেট।

 

ত্যাগে মহিমা মহিমান্বিত প্রতিবছর ঈদুল আযহা আমাদের মাঝে ফিরে আসে।হিংসা-বিদ্বেষ-লোভ ক্রোধকে পরিহার করে মানবতার কল্যাণে নিজেকে উৎসর্গ করা কোরবানির প্রধান শিক্ষা।মহান ত্যাগের শিক্ষায় অনুপ্রানিত হয়ে সুখী সমাজ গঠনে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান।

 

তিনি আরো বলেন,ঈদ আনন্দের দিন,খুশির দিন উৎসবের দিন।ঈদ আমাদের জন্য বয়ে আনে অনাবিল আনন্দ ও খুশির বার্তা।ঈদের গুরুত্ব আমাদের কাছে যেমন ধর্মীয় তেমনি সামাজিক।বছরান্তে বারবার আমাদের কাছে আনন্দের উৎসব হিসাবে ঈদ আসে।

 

দীর্ঘ একবছর পর ত্যাগের অনুপ্রেয়ণা ও খুশির বার্তা দিয়ে কোরবানির ঈদ বলে পরিচিত ঈদুল আযহা ফিরে এসেছে।এই ঈদ উৎসব ত্যাগের মহিমাকে স্মরণের মাধ্যমে কোরবানির মহান আদর্শে উদ্বুদ্ধ হওয়ার শিক্ষা নিয়ে আসে।

 

অসামন্য ত্যাগের মহিমাপূর্ণ এই ঈদ বিশ্ব মুসলিমের মধ্যে অনাবিল-আনন্দ ও নিয়ে আসে।

 

পশুর কোরবানির মাধ্যমে মহান আল্লাহ্পাকের নিদের্শের প্রতি আনুগত্য প্রকাশ ও তার সন্তুষ্টি অর্জনই ঈদুল আযহার লক্ষ্য।মহান আল্লাহ রাব্বুল আলামিনের প্রতি গভীর আনুগত্য ও তার রাহে রয়েছে সর্বোচ্চ ত্যাগের অন্যনসাধারন এক ঘটনার স্মরণের শতাব্দীর পর শতাব্দী ধরে উদযাপিত হয়ে আসছে ঈদুল আযহা।

 

“ঈদ মোবারক” ঈদ মোবারক ”
আজকের এই খুশিরদিনে আপনার জীবনে বয়ে আনুক অনাবিল, আনন্দ ও প্রশান্তি। করোনা ভাইরাসে দূর্যোগকালীন সময়ে আপনার সুস্বাস্থ্য ও মঙ্গল কামনা করি।

 

মোঃ বুলেট
সাংগঠনিক সম্পাদক
ঠাকুরগাঁও সদর উপজেলা সেচ্ছাসেবক দল।

Please Share This Post in Your Social Media
April 2024
T W T F S S M
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30