২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সাংবাদিক মোঃ জাহিদুল ইসলাম জাহিদকে প্রান নাশের হুমকি থানায় অভিযোগ দায়ের

অভিযোগ
প্রকাশিত জানুয়ারি ১৮, ২০২০
সাংবাদিক মোঃ জাহিদুল ইসলাম জাহিদকে প্রান নাশের হুমকি থানায় অভিযোগ দায়ের

রংপুর ব্যুরো অফিসঃ জাতীয় সাপ্তাহিক অভিযোগ পত্রিকার রংপুর বিভাগীয় ব্যুরো প্রধান ও মানবাধিকার সংস্থা ইয়াস এর রংপুর জেলা কো-অর্ডিনেটর মোঃ জাহিদুল ইসলাম জাহিদ কে প্রান নাশের হুমকি ও মানহানির ঘটনায় শ্রী পরিতোষ চন্দ্র,নামধারী নব মুসলিম মোঃ রাব্বি ইসলাম এর বিরুদ্ধে মাহিগঞ্জ মেট্রোপলিটন থানায় একটি অভিযোগ দায়ের হয়েছে।

 

অভিযোগ টি দায়ের করেন জাতীয় সাপ্তাহিক অভিযোগ পত্রিকার রংপুর বিভাগীয় ব্যুরো প্রধান ও মানবাধিকার কর্মী মোঃ জাহিদুল ইসলাম জাহিদ।

 

অভিযোগ সুত্রে জানা যায়,শ্রী পরিতোষ চন্দ্র (মোঃ রাব্বি ইসলাম) রংপুরের মাহিগঞ্জ মেট্রো থানা এলাকার ১নং কল্যানী ইউপির ৬নং ওয়ার্ড বিহারী গ্রামের শ্রী প্রতাব চন্দ্রের পুত্র।

 

সে বিগত ২/৩ বছর পূর্বে হিন্দু ধর্ম থেকে মুসলিম ধর্ম গ্রহন করার নাম করে একটি মুসলিম মেয়েকে বিয়ে করে তার বাড়ীতে নিয়ে আসে তাতে উক্ত এলাকার হিন্দু ও মুসলিম সমাজের ধর্ম অনুরাগী জনসাধারণের মনে একটি বিরূপ প্রতিক্রিয়া লক্ষ্য করা যায়,এবং একটা সংঘর্ষ বাধার পরিবেশ তৈরি হলে শ্রী প্রতাব চন্দ্র তার ছেলেকে বাড়ী থেকে বের করে দিবে এবং কোর্ট এভিডেভিড করে তার ছেলেকে ত্যাজ্য পুএ করবে অংগীকার মুলে সে সমাজের বিশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

 

এবং ছেলে কে রংপুর শহরের একটি ভারা বাড়িতে রেখে দেয়।কিন্তু বছরের পর বছর পার হয়ে গেলেও শ্রী প্রতাব চন্দ্র তার ছেলেকে বাদ দেওয়া তো দুরে থাক বরং গোপনে যোগাযোগ করে ছেলেকে পুনরায় তার নিজ হিন্দু ধর্মে ফিরিয়ে আনার চেষ্টা করলে উক্ত এলাকার দুই ধর্মের ধর্ম প্রান মানুষের মাঝে পুনরায় সংঘর্ষ বাধার উপক্রম হলে বিষয়টি নিয়ে আমি ও সাপ্তাহিক অভিযোগ পত্রিকার রংপুর জেলা প্রতিনিধি মনিরুজ্জামান মনির এবং অভিযোগ পত্রিকার রংপুর সদর প্রতিনিধি রবিউল হাসান সহ শ্রী পরিতোষ চন্দ্র ওরফে (মোঃ রাব্বি ইসলাম) ও তার পিতা শ্রী প্রতাব চন্দ্রের সাথে যোগাযোগ করলে শ্রী প্রতাব চন্দ্রের নির্দেশে আমাকে মোবাইলে মানহানিকর কথাবার্তা সহ প্রানে মেরে ফেলার হুমকি দেন,মুঠোফোনে হুমকি দেওয়ার সময় আমি তা মুঠোফোনে রেকর্ড করে রাখী,এবং পরে তা এলাকার গন্যমান্য ব্যক্তি বর্গদের সাথে শেয়ার করি।

 

মুঠোফোনে হুমকির বিষয়টি নিচ্চিৎ হয়ে উক্ত এলাকার ,সবুজ ইসলাম, সাইদুল ইসলাম,রহুল আমীন, মোঃ মনির ইসলাম,মোঃ শাহজাহান চৌধুরী, সহ আরো অনেকেই জানান আমরা মুসলিম দেশে বাস করি আমরাও মুসলিম।

 

 

কিন্তু একজন হিন্দুর ঘড়ের ছেলের জন্য আমরা সমাজে হিন্দু মুসলমান রা তো সংঘাতে যেতে পারি না,তাই সরকার তথা সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তাদের কাছে আমাদের দাবী(মোঃ রাব্বি ইসলাম) নামধারী নও মুসলীম পরিতোষ কে আইনের আওতায় এনে নিচ্চিৎ করা হোক আসলে সে কোন ধর্মের অনুসারী।

 

এবং পরবর্তীতে আর আমাদের ইসলাম ধর্ম নিয়ে এরকম ছিনিবিনি খেলা যেন সে না খেলে। বিষয়টি যাতে সমাজে হিন্দু মুসলিম সংঘাতে রুপ না নেয় সে কারনে ঊর্ধ্বতন কৃর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি। কারন বাংলাদেশ সকল ধর্মে বিশ্বাস করে।এখানে ধর্ম যার যার উৎসব সবার।

 

এলাকাবাসী ও বিভিন্ন সুত্রে পাওয়া যায় যে, শ্রী পরিতোষ চন্দ্র (মোঃ রাব্বি ইসলাম) একসময় বাংলাদেশ সেনাবাহিনীতে কর্মরত ছিলো।

 

চাকুরীরতে থাকা অবস্থায় সে উপরী রোজগারের জন্য পতিতা ব্যাবসা,মাদকদ্রব্য ব্যাবসা ও নারী কেলেঙ্কারির সাথে জরীত হয়ে চাকুরীচ্যুত হয়, এবং তারনামে সরকারী একটা মামলাও হয়,এবং তা ছারাও তার নামে একাধীক মামলাও রয়েছে বলে জানা যায় ভিন্ন ভিন্ন অভিযোগে।আমাকে হুমকি দেওয়ার সময় সে আমাকে মাদক ও নারী কেলেঙ্কারির মাধ্যমে ফাসানোরও কথা উল্লেখ করে।

 

ঘটনাটি দুঃখ জনক উল্লেখ করে জাতীয় মফস্বল সাংবাদিক ফোরামের কেন্দ্রীয় কমিটির মহাসচিব মোঃ মোস্তাফিজার রহমান বাবলু এর জোর বিচার দাবী জানান।

Please Share This Post in Your Social Media
April 2024
T W T F S S M
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30