২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

আজ সাংবাদিক মাহবুব আলম প্রিয়’র ৩৩তম জন্মদিন: শুভেচ্ছা জানালেন শুভাকাঙ্খীরা

অভিযোগ
প্রকাশিত নভেম্বর ৪, ২০১৯
আজ সাংবাদিক মাহবুব আলম প্রিয়’র ৩৩তম জন্মদিন: শুভেচ্ছা জানালেন শুভাকাঙ্খীরা

শাকিল আহম্মেদ (নারায়ণগঞ্জ) প্রতিনিধিঃ বেসরকারী টিভি চ্যানেল আনন্দ টিভি ও জাতীয় দৈনিক খোলা কাগজের সাংবাদিক মাহবুব আলম প্রিয়’র জন্মদিন আজ। ১৯৮৬ সনের আজকের এই দিনে রূপগঞ্জের মধুখালীতে জন্মগ্রহণ করেন তিনি। তার শিক্ষা জীবন শুরু করেন পিতলগঞ্জ ব্রাহ্মনখালী সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে। তারপর পিতলগঞ্জ দাখিল মাদরাসা থেকে এসএসসি(দাখিল) ,মর্ত্তূজাবাদ ফাজিল মাদরাসা থেকে (এইচ এসসি) ও ফাজিল (ডিগ্রি) পাশাপাশি জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে দর্শনে অনার্স পরে ইসলামী বিশ্ববিদ্যালয়ের অধীনে (কামিল) মাস্টার্স ডিগ্রি অর্জন করেন তিনি।

শিক্ষা জীবনের এসএসসি পাশের পরই ২০০২ এর শেষের দিকে শুরু করেন সাংবাদিকতা। দৈনিক সংবাদের সিনিয়র সাব এডিটর প্রবীন সাংবাদিক আলম হোসেনের হাত ধরে তারই সম্পাদিত সাপ্তাহিক রূপগঞ্জ,পরে সাংবাদিক সমাজের অহংকার কলামিষ্ট ও গবেষক,রূপগঞ্জ প্রেসক্লাবের সভাপতি লায়ন মীর আব্দুল আলীম সাহেবের স্নেহভাজন হয়ে
সাপ্তাহিক অপরাধবার্তায় স্টাফ রিপোর্টার হিসেবে কাজ করেন। পরে সাংবাদিকতার উপর বুনিয়াদি প্রশিক্ষণ ও সাংবাদিকতার উপর ডিপ্লোমা কোর্স পাশাপাশি কম্পিউটার প্রশিক্ষন কোর্স করেন তিনি। সে সময় মাদক সন্ত্রাসের বিরুদ্ধে কলম ধরায় একটি অপরাধি চক্রের রক্তচক্ষুর শিকার হন । পরে নারায়ণগঞ্জের স্থানীয় দৈনিক, জাতীয় দৈনিকে যোগদান করেন। ২০১৩ তে দৈনিক বণিক বার্তায় ৪ বছর কাজ শেষে ২০১৮ সালে দৈনিক খোলাকাগজের ভ্রাম্যমান প্রতিনিধি এবং আনন্দ টিভিতেতে সাংবাদিকতা কাজে নিয়োজিত হন।
তিনি লেখাপড়ার পাশাপাশি উপন্যাস ও ছড়া কবিতার বই লিখা শুরু করেন। তার রচিত ৩ টি উপন্যাস বাজারে ব্যাপক আলোড়ন ফেলে। ২০০৩ এ প্রথমে একুশে বই মেলায় “স্মৃতির পাতায় শত ব্যাথা” ২০০৪ এ” মিথ্যে ভালোবাসা” ২০০৫ এ ” দূর্নীতির বাপ ঘুষ” রচনা ও প্রকাশ করেন। এছাড়াও কবিতা ও ছড়ার বই রয়েছে তার। দীর্ঘদিনের সাংবাদিকতায় চেষ্টা করেছেন তার কলমকে নিরীহের পক্ষে রাখার। মাদককে ঘৃণাভরে জেনে তা নির্মূলে ক্ষূরধারা লেখনীতে তার প্রচেষ্টা সর্বমহলে সমাদৃত। এছাড়াও সৃষ্টিশীল লেখনীতে রয়েছে তার অগণিত পাঠক ও শুভাকাঙ্খি।
আজ তার জন্মদিন উপলক্ষ্যে বিভিন্ন মহল তাকে শুভেচ্ছা জানিয়েছেন। এ বিষয়ে জানতে চাইলে সাংবাদিক মাহবুব আলম প্রিয় বলেন, একটি জন্ম পরবর্তি মৃত্যুর অপেক্ষা মাত্র। কারন জন্মাইলেই মরিতে হইবে।তাই ছোট জীবনে কারো বিরক্ত হবার জন্য নয় বরং মানুষের উপকারে যেন নিজেকে উৎস্বর্গ করতে পারি তার প্রচেষ্টা চালাচ্ছি। এ সময় তিনি জন্মদিন উপলক্ষ্যে যারা শুভেচ্ছা জানিয়েছেন তাদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

Please Share This Post in Your Social Media
April 2024
T W T F S S M
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30