৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

প্রেমের টানে ভারতীয় ৫সন্তানের জননী বাংলাদেশে

অভিযোগ
প্রকাশিত অক্টোবর ১৭, ২০১৯
প্রেমের টানে ভারতীয় ৫সন্তানের জননী বাংলাদেশে

জৈন্তাপুর প্রতিনিধি :- জৈন্তাপুর উপজেলার টিপরাখলা সীমান্তে বিজিবি-বিএসএফ’র মধ্যে পতাকা বৈঠকের মাধ্যমে নিজ নিজ দেশের সীমান্তরক্ষী বাহিনী ও পুলিশের মাধ্যমে ভারতীয় নারী ও ধরে নিয়ে যাওয়া বাংলাদেশী নাগরিকসহ গরু হস্তান্তর করা হয়েছে।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) দুপুর ১টা হতে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত সিলেট জৈন্তাপুর উপজেলার টিপরাখালা সীমান্তে বিজিবি ও বিএসএফ’র মধ্যে শান্তিপূর্ণ পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়।

বাংলাদেশের পক্ষে নেতৃত্ব দেন ১৯বিজিবি’র জৈন্তাপুর ক্যাম্প কমান্ডার নায়েক সুবেদার আব্দুল কাদির, জৈন্তাপুর মডেল থানার এস.আই আতিকুর রহমান রাশেল, এ.এস.আই যমুনাসহ বিজিবি’র প্রায় ৪০জন বিজিবি ও পুলিশ সদস্য।

অপরদিকে ভারতের পক্ষে নেতৃত্ব দেন ভারতীয় বিএসএফ’র হেওয়াই ক্যাম্প কমান্ডার আই.এস.পি সুরেন্দ্র রায়, এস.আই পংকজ কুমার, এইচ.সি মহর সিং, ভারতীয় পুলিশের এস.আই আর-এ-পারিয়াং।

এতে বিএসএফ ও ভারতীয় পুলিশের প্রায় অর্ধ শতাধিক সদস্য উপস্থিত ছিলেন।

উভয় দেশের আইন-শৃংঙ্খলা বাহিনীর পাশাপাশি জনপ্রতিনিধিদের উপস্থিতির মাধ্যমে প্রেমের টানে বাংলাদেশে চলে আসা ভারতীয় নাগরিক ও বাংলাদেশ থেকে ধরে নিয়ে যাওয়া ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ শেষে তাদেরকে নিজ নিজ দেশের আইন-শৃঙ্খলা বাহিনীর হাতে তুলে দেওয়া হয় এবং ধরে নিয়ে যাওয়া বাংলাদেশি কৃষকদের শতাধিক গরু ফিরিয়ে দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, প্রেমের টানে ভারতীয় ৫সন্তানের জননীর বাংলাদেশে চলে আসাকে কেন্দ্র করে ১বাংলাদেশী নাগরিকসহ প্রায় শতাধিক গরু ধরে নিয়ে যায় ভারতীয় খাসিয়ারা।

অবশেষে কয়েক দফা পতাকা বৈঠকের মাধ্যমে পরিস্থিতি স্বাভাবিক হলে প্রায় ৩ ঘন্টার বৈঠকের পর লিখিত ভাবে হস্তান্তর করা হয়।

এ ব্যাপারে জৈন্তাপুর ক্যাম্প কমান্ডার আব্দুল কাদির জানান, আমরা কয়েক দফা শান্তিপূর্ণ ভাবে পতাকা বৈঠকের মাধ্যমে বাংলাদেশে চলে আসা নারীকে পুলিশের মাধ্যমে মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলা হতে উদ্ধার করে নিয়ে আসি এবং বৈঠকের মাধ্যমে তাকে ভারতীয় আইন-শৃঙ্খলা বাহিনীর নিকট হস্তান্তর করি।

খাসিয়া কর্তৃক ধরে নিয়ে যাওয়া বাংলাদেশী নাগরিকসহ গরুগুলো তাদের নিকট হতে আমরা বুঝে নেই। বর্তমানে জৈন্তাপুর উপজেলার টিপরাখলা এলাকার পরিস্থিতি স্বাভাবিক রয়েছে বলেও তিনি জানান।

Please Share This Post in Your Social Media
May 2024
T W T F S S M
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031