২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

দুর্নীতির বিরুদ্ধে কর্মকর্তা-কর্মচারীদের শপথ করালেন জেলা প্রশাসক

অভিযোগ
প্রকাশিত অক্টোবর ১৪, ২০১৯
দুর্নীতির বিরুদ্ধে কর্মকর্তা-কর্মচারীদের শপথ করালেন জেলা প্রশাসক

এম আকাশ, খুলনা বিভাগীয় ব্যুরোঃ সাতক্ষীরাবাসীর ভাগ্যের চাকা হয়তো ঘুরতে বসেছে। দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষনা করেছেন সাতক্ষীরা প্রশাসন। তারই ধারাবাহিকতায় সাতক্ষীরা জেলা প্রশাসক (ডিসি)এস এম মোস্তফা কামাল তার অধিনস্থ সকল কর্মকর্তা-কর্মচারীদের দুর্নীতি না করার শপথকরিয়েছেন ।

তিনি তার নিজ কার্যালয়ের রাজস্ব প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীদের দুর্নীতি না করার জন্য শপথবাক্য পাঠ করিয়ে তিনি সাতক্ষীরা জেলা প্রশাসনকে দুর্নীতিমুক্ত ঘোষণা করেন। এ সময় জেলা প্রশাসকএসএম মোস্তফা কামাল বলেন, অফিসে এসে কেউ হয়রানিহবে না।

কারও কাছ থেকে অবৈধ সুযোগ সুবিধা নেব না। আমাদের অফিস দুর্নীতিমুক্ত থাকবে। ভূমি নিয়ে যেখানে কাজহয় সেখানে প্রতিটি জায়গায় মানুষ হয়রানি হয়। মানুষ যেন হয়রানি না হয় সেই উদ্যোগ নিতে হবে। আইনে যা আছে তাই করতেহবে।

কারও কাছ থেকে অবৈধসুবিধা নিয়ে বেআইনি কাজ করা যাবে না।তিনি আরও বলেন, বেশির ভাগ কর্মকর্তা-কর্মচারীদুর্নীতিতে জড়িত।

অনেক জায়গায় প্রতিষ্ঠানিক দুর্নীতি আছে। মাননীয় প্রধানমন্ত্রী নির্বাচনী ইশতেহারে দুর্নীতির বিরুদ্ধেজিরো টলারেন্স ঘোষণা করেছিলেন।

অনেকে হয়তো ভাবেননি আগামী দিনগুলোতে কী হতে যাচ্ছে, আর দুর্নীতি নয়। ইউনিয়ন ভূমি অফিস, এসিল্যান্ডঅফিস, ইউএনও অফিস ও জেলা প্রশাসন কোথাও দুর্নীতিথাকবে না। কারও বিরুদ্ধে অভিযোগ উঠলে এবং তা প্রমাণিত হলে কঠোর ব্যবস্থা নেয়া হবে। প্রত্যেক অফিসে দুর্নীতিমুক্তলেখা বোর্ড টানাতে হবে। দেশে আমরাই প্রথম বলতে চাই সাতক্ষীরায় ভূমি সেবায় কোনো দুর্নীতি হয় না।

আমরা দুর্নীতিমুক্ত।এ সময় অতিরিক্ত জেলাপ্রশাসক (রাজস্ব) এমএম মাহমুদুর রহমান, অতিরিক্ত জেলাপ্রশাসক (সার্বিক) মো. বদিউজ্জামান ও আরডিসি দেওয়ান আকরামুল হক, সকল উপজেলা নির্বাহী কর্মকর্তা, এসিল্যান্ড, ইউনিয়ন উপ-সহকারী ভূমি কর্মকর্তাসহ রাজস্বপ্রশাসনের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media
April 2024
T W T F S S M
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30