২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি

চাঁপাইনবাবগঞ্জে ওয়াকফ সম্পত্তি রক্ষার দাবিতে সংবাদ সম্মেলন

অভিযোগ
প্রকাশিত অক্টোবর ৮, ২০১৯
চাঁপাইনবাবগঞ্জে ওয়াকফ সম্পত্তি রক্ষার দাবিতে সংবাদ সম্মেলন

 

ফয়সাল আজম অপু, চাঁপাইনবাবগঞ্জ থেকেঃ

চাঁপাইনবাবগঞ্জে চৌধুরী ইসমাইল সাজ্জাদ জোহাদ ওয়াকফ সম্মত্তি ষড়যন্ত্রমূলক গ্রাস করার বিরুদ্ধে, মিথ্যা মামলা প্রত্যাহার ও মিথ্যা মামলা দায়েরকারীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। ৮ অক্টোবর বেলা ১১ টার সময় এশিয়ান টিভির জেলা কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

চৌধুরী ইসমাইল সাজ্জাদ জোহাদ ওয়াকফ ষ্টেটের পক্ষে ম্যানেজার মোঃ আলফাজ উদ্দীন লিখিত বক্তব্যে বলেন, মহামান্য সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে উক্ত ওয়াকফ সম্পত্তিতে কনটেম্প মামলা (মামলা নং-১৭২/২০১৯) চলমান থাকায় জেলা প্রশাসন ইজারা দেন নাই বা দখল বুঝিয়ে না দেয়া সত্বেও হাজিপাড়া মৎসজীবি সমবায় সমিতির লোকজন ষ্টেটের সাতরশিয়া মনাকষার কুমিরাদহ বিল অবৈধভাবে দখল করতে ১৭ আগষ্ট রাতে মোতয়াল্লীর লোকজনের হামলা করে। হামলার ঘটনায় একটি মামলা হয় (মামলা নং-৪৩ তারিখ-১৭ সেপ্টেম্বর)।
তিনি আরও বলেন, ১৭ সেপ্টেম্বর বোমা ফাটানো, লুটপাট আর ঘরে আগুন দেয়ার বিষয়ে একই দিনে আরও একটি মামলা হয় (মামলা নং-৪৫)। এ ঘটনায় ১৩ জনকে আটক করে শিবগঞ্জ থানা পুলিশ।

ঘটনা আড়াল করা এবং হয়রানী করার উদ্দেশ্যে বিবাদীরা তাদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। মামলা নং৭, তারিখ ২ অক্টোবর, শিবগঞ্জ থানা।
তিনি দাবি করেন, মামলাটি সাজানো, কারন মামলার বাদী এবং স্বাক্ষী বিবাদীদের কাউকে চিনেননা।
তিনি আরও বলেন, নওগাঁ জেলা প্রশাসনে কর্মরত এক কর্মকর্তার ইন্ধনে হাজিপাড়া মৎসজীবি সমবায় সমিতির লোকজন ষড়যন্ত্রমুলকভাবে সম্পুর্ণ অবৈধ উপায়ে স্টেটের কুমিরাদহ বিলটি দখলে অপচেষ্টা চালিয়ে যাচ্ছে।
তিনি তদন্তপুর্বক মিথ্যা মামলা দায়েরকারী, অবৈধ উপায়ে ওয়াকফ স্টেটের সম্পত্তি দখলকারীদের বিরুদ্ধে আইনগত গ্রহনের জন্য সাংবাদিক ও প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

Please Share This Post in Your Social Media
March 2024
T W T F S S M
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031