৬ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ২৩শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৫ই রজব, ১৪৪৪ হিজরি

ভোক্তা ঠকানোর অপরাধে ৯ প্রতিষ্ঠানের জরিমানা

অভিযোগ
প্রকাশিত সেপ্টেম্বর ২৬, ২০১৯
ভোক্তা ঠকানোর অপরাধে ৯ প্রতিষ্ঠানের জরিমানা
Spread the love

 

মোড়কজাত পণ্যে উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ না লেখা এবং এমআরপি না থাকাসহ অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য তৈরির অপরাধে ৯ প্রতিষ্ঠানকে ৬৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) রাজধানীর ধানমন্ডি, আদাবর ও মোহাম্মদপুর এলাকায় অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়।

অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ারের সার্বিক তত্ত্বাবধানে অভিযান পরিচালনা করেন ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মো. মাসুম আরেফিন ও মো. মাগফুর রহমান।

মাসুম আরেফিন বলেন, আজ ধানমন্ডি, আদাবর ও মোহাম্মদপুর এলাকার বাজার তদারকি করা হয়। এ সময় মোড়কজাত পণ্যে উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ এবং পণ্যের সর্বোচ্চ খুচরা মূল্য (এমআরপি) না থাকায় কোহিনুর জেনারেল স্টো্রকে ১০ হাজার টাকা, তারেক জোনসকে ২০ হাজার, ভাগ্যকূল মিস্টান্ন ভাণ্ডারকে ৫ হাজার এবং টাঙ্গাইল সুইটসকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য উৎপাদন ও সংরক্ষণ করার জন্য কিউএফসিকে ৫ হাজার টাকা, পরশমণি হোটেলকে ৫ হাজার, মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রির জন্য ইয়ামী ইয়ামীকে ১০ হাজার, মীম সেলুনকে ৫ হাজার, ওষুধের মূল্য বেশি রাখার দায়ে ইসামি ফার্মেসিকে ৩ হাজার টাকাসহ মোট ৯টি প্রতিষ্ঠানকে ৬৮ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে সার্বিক সহায়তা করেন আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন-১) সদস্যরা।

February 2023
T W T F S S M
 123456
78910111213
14151617181920
21222324252627
28