১৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই জিলকদ, ১৪৪৫ হিজরি

গোপালগঞ্জের কাশিয়ানীতে প্রকাশ্যে প্রশাসনের সামনেই অবৈধভাবে ফসলি জমি কেটে মাটি বেচাকেনার চলছে ধুম

অভিযোগ
প্রকাশিত মার্চ ৩১, ২০২৪
গোপালগঞ্জের কাশিয়ানীতে প্রকাশ্যে প্রশাসনের সামনেই অবৈধভাবে ফসলি জমি কেটে মাটি বেচাকেনার চলছে ধুম

নিজস্ব প্রতিনিধি: গোপালগঞ্জ জেলার কাশিয়ানী উপজেলার জিকাবাড়ি বাজার সংলগ্ন,পূর্বপার্শে কামরুল শেখ পিতা- সোনামিয়া শেখ নামের এক ব্যাক্তি অবৈধভাবে ফসলি জমি ভেকু দিয়ে কেটে প্রচুর পরিমানে মাটি বিক্রি করছে।সেই মাটি ভারি টলিদ্বারা বিভিন্ন জায়গার সরবরাহ করছে,এতে গ্রামের রাস্তাঘাট সহ চলাচলের পথও হচ্ছে ধ্বংস। স্বরজমিনে গিয়ে দেখা যায়, কামরুল শেখ এর এই অবৈধ পন্থায় মাটি কেটি বিক্রি করার এবং জমির শ্রেনী পরিবর্তন করার সরকারি কোনে অনুমোদন নেই।স্থানীয় সচেতন জনগন তার এই কর্মকান্ডের জন্য রাস্তার হ্মতি রোধের লহ্মে তাকে বাঁধা ও নিষেধ করলে তাদের কে কামরুল শেখ হুমকি দেন।

কাশিয়ানীর মাহমুদ ইউনিয়নে বর্তমানে পিয়াজের উৎপাদন ব্যাপক, যা জমি থেকে উত্তোলন করে দেশের বিভিন্ন জায়গায় সরবরাহ করা অত্যাবশ্যক। কিন্তু উক্ত জিকারাড়ীর এই এলাকায় কামরুল মোল্লার মাটি বহনকারী টলি গাড়ির জন্য ধ্বংস হচ্ছে রাস্তাঘাট।

সাংবাদিকদের উপস্থিতিতে স্থানীয় এলাকাবাসী জিকাবাড়ী বাজারে জরো হন এবং তাদের এই দূর্দশা ও ভোগান্তির প্রতিকার আইনী কঠোর পদহ্মেপ এর জন্য সাংবাদিকদের মাধ্যমে প্রশাসন সহ মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার বরাবর আবেদন জানান।স্থানীয় জনগন সাংবাদিকদের আরও বলেন যে,এলাকায় দ্বায়িত্বপ্রাপ্ত ভূমি কর্মকর্তা এবিষয় টি যেনো দেখেও দেখছেন না,জেনে ও জানছেন না, কিকারনে এটা একটি রহস্যময় ব্যাপার বলে মনে করছেন তারা।

Please Share This Post in Your Social Media
May 2024
T W T F S S M
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031