৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৯শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

নন্দীগ্রামে কৃষকের পাকা ধান কেটে নিল প্রতিপক্ষরা

অভিযোগ
প্রকাশিত নভেম্বর ১, ২০২৩
নন্দীগ্রামে কৃষকের পাকা ধান কেটে নিল প্রতিপক্ষরা

নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার নন্দীগ্রামে রাতের আঁধারে এক কৃষকের জমির পাকা ধান কেটে নিয়েছে প্রতিপক্ষরা। ৪৭ শতক জমির ২০মণ ধান লুটের অভিযোগ করা হয়েছে। গত সোমবার দিবাগত রাতে উপজেলার বুড়ইল ইউনিয়নের হাজারকিপাড়া এলাকার মাঠে কৃষকের জমির ধান কেটে নেওয়ার ঘটনা ঘটে। এ ব্যাপারে ৯জনকে বিবাদী করে গতকাল মঙ্গলবার থানায় লিখিত অভিযোগ করেছেন সিংড়া উপজেলার পিপুলশন এলাকার মৃত সিদ্দিকুর রহমানের ছেলে জসিম উদ্দিন। তিনি দাবি করেন, ধান লুটের মাধ্যমে তার ২৫হাজার টাকা ক্ষতিসাধন করা হয়েছে।

অভিযোগ সুত্রে জানা গেছে, জসিম উদ্দিনের সঙ্গে জমিজমা সংক্রান্তে বিবাদী হাজারকি টুনিপাড়ার মোজাম, দিন ইসলাম, নজরুল, জুরান হোসেন, রাসেল, জাহাঙ্গীর, রাজ্জাক, সোবহান শেখ ও তুলাশনের আব্দুল মান্নানের পূর্ব বিরোধ রয়েছে। তারা জসিমকে বিভিন্ন সময় ভয়ভীতি এবং জোরপূর্বক জমি জবর-দখলের হুমকি দিয়ে আসছিল। সিংড়া উপজেলার বাসিন্দা জসিম নন্দীগ্রামে তার ক্রয়কৃত জমিতে চলতি মৌসুমে ধান রোপন করে চাষ করছিলেন। প্রতিপক্ষরা হঠাতই রাতের আধাঁরে ওই জমির পাকা ধান কেটে নিয়েছে। বিষয়টি জেনে পরদিন সকালে জসিম তার জমিতে গিয়ে দেখেন, প্রতিপক্ষরা সব ধান কেটে তাদের বাড়িতে নিয়ে গেছে।
নন্দীগ্রাম থানার উপ-পরিদর্শক তরিকুল ইসলাম অভিযোগের বিষয়টি নিশ্চিত করে জানান, কাগজপত্র দেখে এবং তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Please Share This Post in Your Social Media
May 2024
T W T F S S M
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031