১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২রা জিলকদ, ১৪৪৫ হিজরি

অবরোধের সমর্থনে রংপুর মহানগর ও জেলা বিএনপির বিক্ষোভ

অভিযোগ
প্রকাশিত নভেম্বর ১, ২০২৩
অবরোধের সমর্থনে রংপুর মহানগর ও জেলা বিএনপির বিক্ষোভ

মোঃ আবু তালেব, রংপুর প্রতিনিধিঃসারাদেশের মত বিভাগীয় নগরী রংপুরেও পালিত হচ্ছে বিএনপি-জামাতের ডাকা ৩ দিনের অবরোধ কর্মসূচি।

বুধবার অবরোধের দ্বিতীয় দিনে মহাসড়কগুলো রয়েছে যানবাহন শূন্য। নগরী ছেড়ে যায়নি কোন দূরপাল্লার বাস। আঞ্চলিক সড়কগুলোও রয়েছে যানবাহন শূন্য। এতে চরম দুর্ভোগ দেখা দিয়েছে।

তবে নগরীর সড়কগুলোতে কিছু হালকা যানবাহন চলাচল করছে। গেল ২ দিনের অবরোধে এখন পর্যন্ত কোন সহিংতার খবর পাওয়া যায়নি।

এদিকে অবরোধের সমর্থনে নগরীর আরকে রোডে বিক্ষোভ মিছিল করেছে জেলা ও মহানগর বিএনপি। দলটির জেলা কমিটির আহবায়ক সাইফুল ইসলাম ও সদস্য সচিব আনিছুর রহমান লাকু নেতৃত্ব মিছিলটি সড়ক প্রদক্ষিণ করে।

অন্যদিকে সকালে ৭টায় মহানগর বিএনপির নেতাকর্মীরা সিংগিমাড়ি রেল ব্রিজ এলাকায় রেললাইন অবরোধ করে বিক্ষোভ করে রাখে। সেখানে মহানগর পরে নগরীর টার্মিনাল এলাকার বদরগঞ্জ সড়কে বিক্ষোভ করে মহানগর বিএনপির নেতাকর্মীরা। এছাড়াও নগরী এবং জেলার বিভিন্ন উপজেলায় বিক্ষিপ্তভাবে পিকেটিং ও বিক্ষোভ করছে নেতাকর্মীরা। কিছুক্ষণ পিকেটিং ও বিক্ষোভ করেই পুলিশ আসার আগেই তারা অবস্থান বদল করছে। তবে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

রংপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (অপরাধ) আবু মারুফ হোসেন জানান, আমরা জননিরাপত্ত্বার স্বার্থে সর্বোচ্চ সতর্ক অবস্থায় পুলিশ মোতায়েন করেছি। কিন্তু একেবারেই সামান্য সময় নিয়ে কিছু নেতাকর্মী অবরোধের সর্মথনে মিছিল করার খবর পাওয়া মাত্রই আমরা সেখানে মুভমেন্ট করছি।

Please Share This Post in Your Social Media
May 2024
T W T F S S M
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031