১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২রা জিলকদ, ১৪৪৫ হিজরি

নাগরপুরে ৫৭ জন শহীদের সমাধিতে শ্রদ্ধা নিবেদন।

Weekly Abhijug
প্রকাশিত অক্টোবর ২৫, ২০২৩
নাগরপুরে ৫৭ জন শহীদের সমাধিতে শ্রদ্ধা নিবেদন।

মোঃ শফিকুল ইসলাম সবুজ (টাংগাইল)

টাঙ্গাইলের নাগরপুরে ৫৭ জন শহীদের সমাধিতে শ্রদ্ধা নিবেদন। টাংগাইলে নাগরপুর উপজেলার গয়হাটা ইউনিয়নের বনগ্রামে ১৯৭১ সালের ২৫ অক্টোবর পাকিস্তানি হানাদার বাহিনী ব্যাপক হত্যাযজ্ঞ চালায় ও অগ্নিসংযোগ করে। এদিন বনগ্রামে ১২৯ টি বসতবাড়ি আগুনে পুড়িয়ে দেয় এবং ৫৭ জন নিরস্ত্র নাগরিকদের গুলি করে হত্যা করে। তৎকালীন পাক – হানাদার বাহিনী আধুনিক অস্ত্রসস্ত্র নিয়ে এই গ্রামে আক্রমণ চালায়। মূলত সেদিনই সৃষ্টি হয় এক মর্মান্তিক অধ্যায়ের।

২৫ শে অপ্টম্বর গণহত্যা দিবস উপলক্ষে বনগ্রাম শহীদ মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় ও বনগ্রাম দাখিল মাদ্রারাসার শিক্ষক শিক্ষার্থী ও বনগ্রাম ৬ নং ওয়ার্ড আওয়ামীলীগের পক্ষ থেকে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এসময় পুষ্পস্তবক অর্পণ শেষে ১৯৭১ সালের ২৫ শে অপ্টম্বর গণহত্যায় নিহত সহ সকল শহীদ বীর মুক্তিযোদ্ধাদের বিদায়ী আত্মার শান্তি কামনায় দোয়া মোনাজাত করা হয়। বনগ্রাম শহীদ মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও নাগরপুর উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি মোঃ ফজলুর রহমান বলেন
আমাদের গ্রাম বাংলাদেশের অন্যতম ঐতিহাসিক ও যুদ্ধাহত গ্রাম, অথচ আজ ২৫ শে অপ্টম্বর গণহত্যা দিবসের এই দিনেও নাগরপুরের কোন বীর মুক্তিযোদ্ধা সহ নাগরপুরের কোন দায়িত্বশীল ব্যক্তিবর্গ শহীদদের শ্রদ্ধা জানাতে আসেনি। এটা সত্যিই আমাদের জন্য দুঃখজনক। এসময় উপস্থিত ছিলেন, বনগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ মিজানুর রহমান দেদোল, বনগ্রাম দাখিল মাদ্রাসার প্রাধান শিক্ষক মোঃ আবু বক্কার ছিদ্দিক, বনগ্রাম ৬ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি /সাধারণ সম্পাদক সহ বিভিন্ন স্তরের ব্যক্তিবর্গ এ সময় উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media
May 2024
T W T F S S M
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031