১১ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৮শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৩রা জিলকদ, ১৪৪৫ হিজরি

শেমুরবিপ্রবিতে শিক্ষকদের কর্মবিরতি সাময়িক স্থগিত

অভিযোগ
প্রকাশিত অক্টোবর ৯, ২০২৩
শেমুরবিপ্রবিতে শিক্ষকদের কর্মবিরতি সাময়িক স্থগিত

বশেমুরবিপ্রবি প্রতিনিধি:প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরের প্রতি সম্মান জানিয়ে কর্মবিরতি কর্মসূচি সাময়িক স্থগিত ঘোষণা করেছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) শিক্ষক সমিতি।

রোববার রাত ৯ টায় সংগঠনটির সভাপতি ড. সালেহ আহমেদ ও সাধারণ সম্পাদক জাকিয়া সুলতানা মুক্তা কর্তৃক স্বাক্ষরিত এক বিবৃতিতে বিষয়টি জানানো হয়।
বিবৃতিতে বলা হয়, রবিবার শিক্ষকদের ছয়দফা দাবি পূরণের লক্ষ্যে শিক্ষকদের চলমান একাডেমিক ও প্রশাসনিক কর্মবিরতির ঘটনার উপাচার্যের আহবানে শিক্ষক সমিতির মধ্যস্থতায় সাধারণ শিক্ষকদের সাথে একটি মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় সাধারণ শিক্ষকরা স্বতস্ফূর্তভাবে তাদের মতামত উপস্থাপন করলেও উপাচার্য সাধারণ শিক্ষকদের যুক্তি খন্ডন করতে ব্যর্থ হন। পরে তিনও শিক্ষকক্লাব থেকে প্রস্থান হওয়ার পর সাধারণ শিক্ষকদের সাধারণ সভার সিদ্ধান্ত মোতাবেক, আগামী ১০ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনার গোপালগঞ্জের টুঙ্গিপাড়া আগমনের প্রতি সম্মান দেখিয়ে আগামী ১২ অক্টোবর পর্যন্ত শিক্ষক সমিতির ক্লাস ও পরীক্ষা থেকে বিরত থাকার কর্মসূচী স্থগিত রাখার সিদ্ধান্ত হয়।
এছাড়াও একই পত্রে আগামী
১২ অক্টোবরের মধ্যে শিক্ষকদের দাবিসমূহের দৃশ্যমান কোন অগ্রগতি না হলে আগামী ১৫ অক্টোবর থেকে আবারও এই কর্মসূচী বৃদ্ধি করে শিক্ষকেরা একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম থেকে বিরত থাকবে বলে জানানো হয়।
এ বিষয়ে উপাচার্য অধ্যাপক ড. একিউএম মাহবুবের সাথে মোবাইলে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তিনি কল কেটে দেন। এ বিষয়ে রেজিস্ট্রার মো. দলিলুর রহমান বলেন, এ সংক্রান্ত কোন দাফতরিক আদেশ পাইনি। কর্তৃপক্ষের আদেশ পাওয়ার পর আমরা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব।
উল্লেখ্য, এর আগে গত ২৭ সেপ্টেম্বর এক প্রেস বিজ্ঞপ্তিতে সংগঠনটির শিক্ষক নেতারা বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ অবস্থিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামফলক ভাঙায় তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ, পদোন্নতির সংক্রান্ত অসামঞ্জস্যতা দূরীকরণ, তিন শিক্ষকের পদোন্নতি, পূর্ববর্তী রিজেন্ট বোর্ডে শিক্ষকদের শিক্ষাছুটির বিপরীতে ডিউডেট সুবিধা প্রদান ও পাশকৃত পারিতোষিক নীতিমালার সংশোধনসহ মোট ৬ টি দাবি জানান। পরে ২৯ সেপ্টেম্বরে বিশ্ববিদ্যালয়ের ৩৬-তম রিজেন্ট বোর্ডে শিক্ষকদের দাবি অনুমোদিত না হওয়ায় ১ অক্টোবর থেকে তারা সকল ক্লাস- পরীক্ষা বর্জন করে এই কর্মসূচি শুরু করেন।

Please Share This Post in Your Social Media
May 2024
T W T F S S M
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031