২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

শেখ হাসিনা প্রাথমিক স্কুলশিক্ষকদের মর্যাদা প্রতিষ্ঠিত করেছেন

অভিযোগ
প্রকাশিত মে ৭, ২০২৩
শেখ হাসিনা প্রাথমিক স্কুলশিক্ষকদের মর্যাদা প্রতিষ্ঠিত করেছেন

আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ বলেছেন, দেশের প্রাথমিক বিদ্যালয় শিক্ষকদের গ্রেড বৈষম্য দূরীকরণসহ তাদের মর্যাদা প্রতিষ্ঠার বিষয়টি শেখ হাসিনার নির্দেশনায় ২০১৮ সালের বাংলাদেশ আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে অন্তর্ভুক্ত হয়ে সেটি বাস্তবায়িত হয়েছে। আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহার বাস্তবায়নের অংশ হিসেবে দেশের চার লাখ প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতনের গ্রেড ১৬ থেকে গ্রেড ১৩ এ উন্নীত করা হয়েছে। জাতির পিতার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়া কোনো সরকার প্রধান প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের মর্যাদা বৃদ্ধির এ রকম উদ্যোগ গ্রহণ করেনি।

চাঁদপুরের কচুয়ার পালাখাল রোস্তম আলী ডিগ্রি কলেজের অডিটোরিয়ামে কচুয়া উপজেলার প্রাথমিক বিদ্যালয় শিক্ষকদের সংগঠন আয়োজিত প্রাথমিক বিদ্যালয় শিক্ষকদের অধিকার প্রতিষ্ঠায় বাংলাদেশ আওয়ামী লীগের অবদান শীর্ষক আলোচনায় প্রধান অতিথির বক্তৃতায় আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ এসব কথা বলেন।

আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক বলেন, প্রকৃত শিক্ষা ছাড়া কোনো জাতির উন্নতি সম্ভব নয়‌-জাতির পিতা বঙ্গবন্ধু এটি অনুধাবন করে একটি শিক্ষিত জাতির স্বপ্ন দেখেছিলেন। জাতির পিতা শোষণমুক্ত ও ন্যায়ভিত্তিক সমাজ প্রতিষ্ঠার লক্ষে গড়ে তুলেছিলেন শিক্ষা ব্যবস্থা। স্বাধীনতার পর ভঙ্গুর শিক্ষা ব্যবস্থা ঢেলে সাজিয়েছিলেন তিনি।

ড. সেলিম মাহমুদ বলেন, ২০১৮ এর জাতীয় নির্বাচনে বাংলাদেশের চার লক্ষ প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকসহ গোটা শিক্ষক সমাজ শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগকে সমর্থন করেছে। আওয়ামী লীগ সরকার তাদেরকে ভুলে যায়নি। গ্রেড বৈষম্য নিরসনে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের যে দাবি ছিল, সেটি আওয়ামী লীগ সরকার শিক্ষকদের অনুকূলে বাস্তবায়ন করেছে। আওয়ামী লীগ যে ওয়াদা করে, সে ওয়াদা সবসময় প্রতিপালন করে। ভবিষ্যতেও শিক্ষকদের ন্যায় সঙ্গত কোন বিষয় থাকলে সেটি আওয়ামী লীগ অতীতের ন্যায় বিবেচনা করবে ইনশাল্লাহ।

বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি কচুয়া উপজেলা শাখার সভাপতি তাজুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও কচুয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আইয়ুব আলী পাটোয়ারী, কচুয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোহরাব হোসেন চৌধুরী সোহাগ, কচুয়া পৌরসভার মেয়র ও উপজেলা যুবলীগের সভাপতি নাজমুল আলম স্বপন প্রমুখ।

Please Share This Post in Your Social Media
April 2024
T W T F S S M
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30