২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

শুকলাল ড্রীম হাউজে শ্রী শ্রী বাসন্তী পূজা শুরু

Weekly Abhijug
প্রকাশিত মার্চ ২৮, ২০২৩
শুকলাল ড্রীম হাউজে শ্রী শ্রী বাসন্তী পূজা শুরু

সাতকানিয়া প্রতিনিধি

মোহাম্মদ হোছাইন

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার বড়হাতিয়া ইউনিয়নের ১ নং ওয়ার্ডের হিন্দু পাড়ায় শুকলাল ড্রীম হাউজে শ্রী শ্রী বাসন্তী পূজা গত (২৭ মার্চ) সোমবার শুরু হয়েছে।
আগামী ৩১ মার্চ পর্যন্ত ৫ দিনব্যাপী এই মহতী অনুষ্ঠান বর্ণাঢ্য আয়োজনে উদযাপিত হবে।
বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ চট্টগ্রাম দক্ষিণ জেলা কমিটির ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক এবং বাংলাদেশ গীতা শিক্ষা কমিটি ( বাগীশিক) লোহাগাড়া উপজেলা সংসদের প্রধান পৃষ্ঠপোষক ও উপদেষ্টা বাবু শুকলাল শীল প্রতি বছরের ন্যায় এই বছরও দ্বিতীয় বারের মত এই পূজার আয়োজন করেছেন।
৫ দিনব্যাপী অনুষ্টিতব্য প্রথমদিন ২৭ মার্চ রাত ৯টায় শুকলাল ড্রীম হাউসে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দক্ষিণ জেলা হিন্দু, বৌদ্ধ ও খ্রীষ্টান ঐক্য পরিষদের সভাপতি তাপস হোড়।
বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ চট্টগ্রাম দক্ষিণ জেলা কমিটির ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক বাবু শুকলাল শীলের সভাপতিত্বে উক্ত মহতী সভায় উদ্বোধক ছিলেন চট্টগ্রাম
দক্ষিণ জেলা হিন্দু, বৌদ্ধ ও খ্রীষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক এডভোকেট প্রদীপ কুমার চৌধুরী।
এসময সভায় উপস্থিত ছিলেন লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি খোরশেদ আলম চৌধুরী,প্রচার সম্পাদক আবুল কালাম আজাদ,সাংগঠনিক সম্পাদক মুজিবুর রহমান মুজিব, বড়হাতিয়া ইউপির সাবেক মেম্বার সুনীল সরকার, লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য অনীল সরকার,দক্ষিণ জেলা যুবলীগ নেতা জেয়াবুল হক প্রকাশ লাতু চৌধুরী, দক্ষিণ জেলা হিন্দু, বৌদ্ধ ও খ্রীষ্টান ঐক্য পরিষদের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।
সভা শেষে এলাকার ছেলেদের মাঝে বস্ত্র বিতরণ করা হয়েছে।
উল্লেখ্য,পাঁচদিন ব্যাপী অনুষ্টিতব্য পূজার প্রথম দিনে শ্রী শ্রী বাসন্তী দেবীর ষষ্ঠী বিহিত পুজা প্রশস্তা। সায়ং কালে দেবীর আমন্ত্রণ ও অধিবাস। দ্বিতীয় দিনে শ্রী শ্রী বাসন্তী দেবীর নব পত্রিকা প্রবেশ,স্থাপন,সপ্তম্যাদি কল্পারম্ভ ও সপ্তমী বিহিত পূজা প্রশস্তা। তৃতীয় দিনে শ্রী শ্রী বাসন্তী দেবীর মহাষ্টমীদি কল্পারম্ভ ও মহাষ্টমী বিহিত পূজা প্রশস্তা।পূ্র্বাহ্ন শ্রী শ্রী অন্নপুর্না পূজা ও সন্ধি পূজা আরম্ভ । চতুর্থ দিনে শ্রী শ্রী বাসন্তী দেবীর নবমী বিহিত পূজা ও কেবল নবমী কল্পারম্ভ প্রশস্তা এবং শ্রীশ্রী দেবীর বসন্ত নবমাত্রিক ব্রত সমাপ্ত এবং সন্ধ্যায় ধর্মীয় আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। পঞ্চম দিনে শ্রী শ্রী বাসন্তী দেবীর দশমী বিহিত পূজা সমাপনান্তে বিসর্জন প্রসন্ত।

Please Share This Post in Your Social Media
April 2024
T W T F S S M
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30