২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৩শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

টাঙ্গাইলে এক পৌরসভা ও দুই ইউনিয়নের ভোটগ্রহণ শুরু।

Weekly Abhijug
প্রকাশিত মার্চ ১৬, ২০২৩
টাঙ্গাইলে এক পৌরসভা ও দুই ইউনিয়নের ভোটগ্রহণ শুরু।

টাঙ্গাইলে এক পৌরসভা ও দুই ইউনিয়নের ভোটগ্রহণ শুরু।
———————————
স্টাফ রিপোর্টার:
টাঙ্গাইলের কালিহাতী উপজেলার এলেঙ্গা পৌরসভা ও ঘাটাইল উপজেলার সাগরদিঘি ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন ও নাগরপুর উপজেলার ভাড়রা ইউনিয়ন পরিষদের উপনির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে।

বৃহস্পতিবার (১৬ মার্চ) সকাল সাড়ে ৮ টা থেকে বিকেল সাড়ে ৪ টা পর্যন্ত ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ করা হবে। নির্বাচনকে কেন্দ্র করে মেয়র ও চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে পাল্টাপাল্টি অভিযোগ রয়েছে।

জেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, এলেঙ্গা পৌরসভায় মেয়র পদে ৩ জন, ৯টি সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে ৩৪ জন ও তিন সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৪ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। ৯টি ওয়ার্ডের ১৫ টি কেন্দ্রের ১০৪ টি কক্ষে ভোটগ্রহণ করা হচ্ছে। ভোটাধিকার প্রয়োগ করবেন ৩৩ হাজার ৪৬৭ জন ভোটার। এর মধ্যে পুরুষ ১৬ হাজার ৬৯৬ জন, নারী ১৬ হাজার ৭৭০ জন ও এক জন হিজড়া রয়েছেন।

সাগরদিঘি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৫ জন, সাধারণ ইউপি সদস্য পদে ৩৯ জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ১৩ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। ৯টি ওয়ার্ডের ৯ টি কেন্দ্রের ৫১ টি কক্ষে ভোট গ্রহণ করা হচ্ছে। ১৯ হাজার ৬৬৮ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে পুরুষ ৯ হাজার ৭৮৪ জন, নারী ৯ হাজার ৮৮৪ জন রয়েছেন।

বাড়রা উপনির্বাচনে চেয়ারম্যান পদে ৭ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। ৯টি ওয়ার্ডের ১০ টি কেন্দ্রের ৬৮ টি কক্ষে ভোট গ্রহণ করা হচ্ছে। ২৩ হাজার ৯৮৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে পুরুষ ১২ হাজার ২৭৬ জন, নারী ১১ হাজার ৭০৭ জন রয়েছেন।

জেলা নির্বাচন কর্মকর্তা এইচএম কামরুল হাসান বলেন, সুষ্ঠ সুন্দর নির্বাচনের জন্য সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ দেওয়া হয়েছে। ভোটারদের ইভিএমএ ভোট দেওয়া দেখানো হয়েছে। ইউনিয়ন ও পৌরসভায় পর্যাপ্ত সংখ্যক জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করছে।

Please Share This Post in Your Social Media
May 2024
T W T F S S M
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031