১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২২শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

লংগদুতে স্পিডবোট দূর্ঘটনায় গৃহবধূর মৃত্যু, আহত-২

Weekly Abhijug
প্রকাশিত মার্চ ১৪, ২০২৩
লংগদুতে স্পিডবোট দূর্ঘটনায় গৃহবধূর মৃত্যু, আহত-২

সাকিব আলম মামুন

লংগদু (রাঙামাটি) প্রতিনিধি

লংগদুর মাইনী নদীতে মঙ্গলবার সকালে যাত্রীবাহী স্পিড বোট ও ঘাটে বেঁধে রাখা ইঞ্জিন চালিত বোটের সংঘর্ষে একজন নিহত হয়েছেন। দুর্ঘটনায় শিশুসহ গুরুতর আহত হয়েছেন দুইযাত্রী।

জানা গেছে, লংগদু-রাঙামাটি নৌরুটে স্পিডবোটযোগে বোট নং (৫১) যাত্রী বহনকালে আকস্মিক সংঘর্ষ ঘটে। সংঘর্ষে স্পিড বোটের যাত্রীরা নদীতে ছিটকে পড়ে। নারী-শিশুসহ ১২ যাত্রীর অধিকাংশ উদ্ধারকর্মীদের সহায়তায় প্রাণে রক্ষা পেলেও ঘটনাস্থলেই মারা যায় একযাত্রী।

দুর্ঘটনার খবরে ঘটনাস্থলে ছুটে আসা উপজেলা প্রশাসন ও লংগদু থানা পুলিশ ঘণ্টাব্যাপী উদ্ধার তৎপরতা চালিয়ে দুর্ঘটনার শিকার বোটটি উদ্ধার করলেও পালিয়ে যায় স্পিড বোট চালম মোহাম্মদ হোসেন।

এদিকে, জেলেদের মাছ ধরার জালে যাত্রী জান্নাতুল ফেরদৌস (৩৫) এর লাশ উঠে আসে। সে উপজেলার মাইনীমূখ ইউনিয়নের সোনাই এলাকার সাহাব উদ্দিনের স্ত্রী। গুরুতর আহত অপর দুইজন হলেন- উপজেলার কালাপাকুজ্জ্যা ইউনিয়নের রসুলপুর গ্রামের বখতিয়ার হোসেনের আট বছরের শিশু সালমান হোসেন এবং গুলশাখালী ইউনিয়নের কবির হোসেন (৬০)। অবস্থা আশংঙ্খাজনক হওয়ায় আহত দু’জনকে খাগড়াছড়ি জেলা মেডিক্যাল থেকে চট্টগ্রাম মেডিক্যালে পাঠানো হয়েছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা আকিব ওসমান বলেন, ঘটনাস্থল আমরা পরিদর্শন করেছি। নিহতের পরিবারের অভিযোগের ভিত্তিতে আইনানুগত ব্যবস্থা নেওয়া হবে এবং এধরনের ঘটনার ভবিষ্যতে না ঘটার জন্য ব্যবস্থা গ্রহণ করবো।

Please Share This Post in Your Social Media
April 2024
T W T F S S M
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30