২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

রাজধানীতে বিএনপির যুগ্ম মহাসচিবের বাসভবনে অগ্নিসংযোগ

অভিযোগ
প্রকাশিত জানুয়ারি ২৭, ২০২৩
রাজধানীতে বিএনপির যুগ্ম মহাসচিবের বাসভবনে অগ্নিসংযোগ

রাজধানীতে বিএনপির যুগ্ম মহাসচিবের বাসভবনে অগ্নিসংযোগ

স্টাফ রিপোর্টার ঢাকা মহানগর : নরসিংদীতে জেলা বিএনপির আহবায়ক ও কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবীর খোকনের বাসভবন তথা জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ে অগ্নিসংযোগ করেছে দুর্বৃত্তরা।
বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) রাত নয়টার দিকে শহরের চিনিশপুর এলাকার বাসভবনে এই ঘটনা ঘটেছে।

২৬ জানুয়ারি জেলা ছাত্রদলের আংশিক কমিটি ঘোষণার পর ঠিক কী কারণে এ অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে তা তাৎক্ষণিকভাবে নিশ্চিত করতে পারেনি পুলিশ।
পুলিশ ও স্থানীয়রা জানায়, রাত ৯টার দিকে একদল দুর্বৃত্ত মশাল মিছিল নিয়ে চিনিশপুর এলাকায় খায়রুল কবীর খোকনের বাসভবন তথা জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ের গেইট ভেঙ্গে ভেতরে ঢুকে। এসময় বাসভবনের নীচতলার জানালার গ্লাস ভেঙ্গে অগ্নিসংযোগ করে পালিয়ে যায় তারা।

খবর পেয়ে নরসিংদী দমকল বাহিনীর সদস্যরা আধঘন্টার চেষ্টায় আগুন নেভাতে সক্ষম হয়। এতে অফিসের জানালা, গ্লাস ও চেয়ারসহ বেগম খালেদা জিয়া ও জিয়াউর রহমানের ছবি আগুনে ক্ষতিগ্রস্ত হয়েছে বলে সময় সংবাদকে নিশ্চিত করেছে পুলিশ।
খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শনে আসেন নরসিংদী জেলা বিএনপির সদস্য সচিব মনজুর এলাহী। এসময় তিনি খোকনের বাসভবনে আগুনের ঘটনায় উদ্বেগ প্রকাশ করে সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে দায়ীদের বিরুদ্ধে আইনশৃঙ্খলা বাহিনী ব্যবস্থা গ্রহণ করবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

তিনি আরও বলেন, ’বাসভবন হলো মানুষের নিরাপদ আশ্রয়। সেখানে যদি এমন ঘটনা ঘটে সেটি আতঙ্কিত হবার মত ঘটনা। জেলা ছাত্রদলের কমিটি ঘোষণার পর আজ আগুনের ঘটনাকেও সন্দেহজনক মনে করেন তিনি।’

জেলা ছাত্রদলের আংশিক কমিটি ঘোষণাকে কেন্দ্র করে দলীয় কোন্দলের জেরে এই অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে কী না সেটিও সন্দেহের মধ্যে রয়েছে বলেও জানান তিনি।
খোকনের বাসভবনের কেয়ারটেকার কাজল মিয়া বলেন, ’একদল লোক মশাল মিছিল নিয়ে বাসভবনে ঢুকে আগুন লাগিয়ে পালিয়ে যায়। কে বা কারা এই ঘটনা ঘটিয়েছে তাদের চিনতে পারিনি। এসময় আমাকে সামনে পেলে মারধর করতে পারে এমন আশঙ্কায় আমি লুকিয়ে ছিলাম।’

নরসিংদী ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার আব্দুল মান্নান আনসারী জানান, খবর পাওয়ার সঙ্গে সঙ্গে আগুন নেভানো হয়েছে। বড় ধরণের কোন ক্ষয়ক্ষতি হয়নি বলেও জানান তিনি।
নরসিংদী সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম ভূঁইয়া জানান, কে বা কারা মশাল মিছিল নিয়ে গিয়ে বাসভবনে অগ্নিসংযোগ করেছে তা খতিয়ে দেখা হচ্ছে। তদন্তের পর আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও জানান ওসি।

Please Share This Post in Your Social Media
April 2024
T W T F S S M
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30