১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ৯ই রমজান, ১৪৪৫ হিজরি

আবার ট্রাম্পের ফেসবুক-ইনস্টাগ্রাম ফেরত দিচ্ছে “মেটা”

অভিযোগ
প্রকাশিত জানুয়ারি ২৬, ২০২৩
আবার ট্রাম্পের ফেসবুক-ইনস্টাগ্রাম ফেরত দিচ্ছে “মেটা”

আবার ট্রাম্পের ফেসবুক-ইনস্টাগ্রাম ফেরত দিচ্ছে “মেটা”

আন্তর্জাতিক ডেস্ক : ,সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ফেসবুক ও ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট নিষেধাজ্ঞার আওতায় ছিল। দুই বছর ধরে চলা সেই নিষেধাজ্ঞা তুলে নিয়ে ট্রাম্পের ফেসবুক-ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট আবার চালু করার ঘোষণা দিয়েছে মেটা। সংবাদমাধ্যম বিবিসি জানায়, এ সপ্তাহের শেষে নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হলে সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে ফিরতে পারবেন ডোনাল্ড ট্রাম্প। মেটার পক্ষ থেকে এ তথ্যটি নিশ্চিত করা হয়েছে।

মেটার গ্লোবাল অ্যাফেয়ার্সের প্রেসিডেন্ট নিক ক্লেগ বলেন, আমাদের রাজনীতিবিদরা কী বলেন সেটি জনগণের জানার ব্যবস্থা থাকতে হবে।

তিনি আরও বলেন, ২০২১ সালে ক্যাপিটাল হিলে সংঘটিত ঘটনার প্রশংসা করার কারণে ট্রাম্পের ওপর নিষেধাজ্ঞা দেয়া হয়েছিল। তবে বর্তমানে ট্রাম্পের অ্যাকাউন্ট জননিরাপত্তার জন্য ঝুঁকি নয়। তবে ফের নিয়মনীতি ভঙ্গ করলে তিনি আরও বড় শাস্তির মুখে পড়বেন বলে জানিয়েছে মেটা। মেটার গ্লোবাল অ্যাফেয়ার্স প্রেসিডেন্টের ভাষায়, ট্রাম্পের ওপর ওই নিষেধাজ্ঞা ছিল বিশেষ এক পরিস্থিতিতে নেয়া বিশেষ এক সিদ্ধান্ত নিক ক্লেগ বলেন, রিপাবলিকানরা ট্রাম্পের ফেসবুক অ্যাকাউন্ট খুলে দেয়ার জন্য চাপ দিয়ে আসছিল। কারণ আবারও প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার প্রস্তুতি নিচ্ছেন তিনি।

মেটার এই সিদ্ধান্তের পর ডোনাল্ড ট্রাম্প তার নিজস্ব সামাজিক যোগাযোগ প্লাটফর্ম ট্রুথ সোশ্যালে প্রতিক্রিয়া জানিয়েছেন। বুধবার (২৫ জানুয়ারি) এক পোস্টে তিনি লিখেছেন, ‘আপনাদের প্রিয় প্রেসিডেন্ট, এই আমাকে নিষিদ্ধ করার পর ফেসবুক বিলিয়ন বিলিয়ন ডলার লোকসান করেছে। তিনি আরও লিখেন, একজন ক্ষমতাসীন প্রেসিডেন্ট কিংবা অন্য কারও ক্ষেত্রে এমন ঘটনা আর কখনও ঘটা উচিত নয়

Please Share This Post in Your Social Media
March 2024
T W T F S S M
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031