২রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ১৯শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ১১ই রজব, ১৪৪৪ হিজরি

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের জন্ম নিবন্ধন সনদ জালিয়াতি চক্রের ৪ সদস্যকে গ্রেফতার

editor
প্রকাশিত জানুয়ারি ২৪, ২০২৩
চট্টগ্রাম সিটি কর্পোরেশনের জন্ম নিবন্ধন সনদ জালিয়াতি চক্রের ৪ সদস্যকে গ্রেফতার
Spread the love

পলাশ কান্তি নাথ:

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের জন্ম নিবন্ধন সনদ জালিয়াতি চক্রের ৪ সদস্যকে গ্রেফতার করা হয়েছে।২৪ জানুয়ারি মঙ্গলবার চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেরোরিজম বিভাগের উপ পুলিশ কমিশনার (ডিসি) ডা. মঞ্জুর মোর্শেদ দৈনিক ইনফো বাংলা কে এই তথ্য নিশ্চিত করেন।
গ্রেফতারকৃতরা হলেন, মো. জহির আলম (১৬), মোস্তাকিম (২২), দেলোয়ার হোসাইন সাইমন (২৩) ও মো. আব্দুর রহমান আরিফ (৩৫)।ডিসি ডা. মঞ্জুর মোর্শেদ জানান, চট্টগ্রাম মহানগরের জন্ম নিবন্ধন সনদ জালিয়াতি চক্রের ৪ সদস্যকে গ্রেফতার করা হয়েছে।
এ সময় তাদের কাছ থেকে জালিয়াতিতে ব্যবহৃত চারটি সিপিইউ, তিনটি মনিটর, একটি স্ক্যানার ও প্রিন্টার, দুটি প্রিন্টার এবং চারটি মোবাইল ফোন জব্দ করা হয়।২৩ জানুয়ারি সোমবার রাতে নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।তিনি আরো জানান ৮ জানুয়ারি চট্টগ্রাম সিটি করপোরেশনের ৩৮ নম্বর (বন্দর) ওয়ার্ড সার্ভার থেকে ৪০টি, ৯ জানুয়ারি ১৩ নম্বর ওয়ার্ড (পাহাড়তলী) সার্ভার থেকে ১০টি এবং ২১ জানুয়ারি ৪০ নম্বর ওয়ার্ড (পতেঙ্গা) ৮৪টি জন্ম নিবন্ধন তৈরি করা হয়। বিষয়টি ওয়ার্ড কমিশনাররা জানতে পেরে সংশ্লিষ্ট থানায় সাধারণ ডায়েরি করেন। বিষয়টি তদন্ত করতে গিয়ে জালিয়াতির সঙ্গে একাধিক চক্র সক্রিয় থাকার তথ্য পাওয়া যায়। এর সঙ্গে জড়িত চার জনকে গ্রেফতার করা হয়েছে। বাকিরা পলাতক।গ্রেফতার ব্যক্তিরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছে তারা জালিয়াতির মাধ্যমে এ পর্যন্ত পাঁচ হাজারের মতো জন্ম নিবন্ধন তৈরি করেছে। তারা একেকটি জন্ম নিবন্ধন তৈরি করে দিতে ৫০০ থেকে ৮০০ টাকা পর্যন্ত নিয়ে থাকে। জালিয়াতি চক্রের সদস্যদের জিজ্ঞাসাবাদে জানা গেছে, এ পর্যন্ত তারা জালিয়াতির মাধ্যমে ৫ হাজারের বেশি জন্ম নিবন্ধন সনদ তৈরি করেছে।

February 2023
T W T F S S M
 123456
78910111213
14151617181920
21222324252627
28