২রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ১৯শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ১১ই রজব, ১৪৪৪ হিজরি

ধামইরহাটের খেলনা দ্বি-মূখী উচ্চ বিদ্যালয়ে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত

অভিযোগ
প্রকাশিত জানুয়ারি ২৪, ২০২৩
ধামইরহাটের খেলনা দ্বি-মূখী উচ্চ বিদ্যালয়ে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত
Spread the love

ধামইরহাটের খেলনা দ্বি-মূখী উচ্চ বিদ্যালয়ে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত

মোঃ মাহাবুব আলম,ন‌ওগাঁ জেলা প্রতিনিধিঃ ধামইরহাটের খেলনা দ্বি-মূখী উচ্চ বিদ্যালয়ে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার(২৪ জানুয়ারি) ন‌ওগাঁ ধামইরহাট উপজেলার খেলনা দ্বী-মূখী উচ্চ বিদ্যালয়ের সভাপতি জনাব আলহাজ্ব মোঃ দেলদার হোসেনের সভাপতিত্বে খেলনা দ্বী মূখ উচ্চ বিদ্যালয়ে এ অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়।

বাড়িই হচ্ছে একটি শিশুর প্রথম স্কুল এবং মা-বাবা হচ্ছেন ওই শিশুর প্রথম শিক্ষক। সব মা-বাবা অন্তর থেকে সন্তানের ভালো চায় এবং সন্তানের ওপর মা-বাবার প্রভাব অপরিসীম। তাই শিক্ষার মানোন্নয়নে মা-বাবা তথা অভিভাবকদের ভূমিকা অপরিসীম। শিক্ষাপ্রতিষ্ঠানের ভালো ফলাফলের জন্য এককভাবে শিক্ষক যথেষ্ট নয়। এখানে অভিভাবকের ভূমিকাও একটি মুখ্য বিষয়।অভিভাবক এবং শিক্ষক উভয়ের প্রচেষ্টা একটি বিদ্যালয়ের শিক্ষার মান উন্নয়নে ভূমিকা রাখতে পারে। অভিভাবকদের ক্ষেত্রে সন্তানদের সঠিকভাবে সাহায্য করার বিষয়ে যথাযথ জ্ঞান থাকে না। তাই স্কুলপড়ুয়া ছাত্রছাত্রীদের মেধা ও প্রতিভা বিকাশে স্কুলের যেমন দায়িত্ব রয়েছে তেমনি অভিভাবকদের নিবিড় তত্ত্বাবধানে তাদের মেধা বিকশিত হতে পারে। তাই অভিভাবকদের নিজ সন্তানদের প্রতিভা অন্বেষণে নিবিড় পর্যবেক্ষণ ও সুযোগ সৃষ্টি করা অতীব জরুরী।

উক্ত অনুষ্ঠান পরিশেষে খেলনা দ্বী-মূখী উচ্চ বিদ্যালয়ের সভাপতি জনাব মোঃ দেলদার হোসেনের সৌজন্য অভিভাবক সমাবেশে ২০২২ সালে এসএসসি পরীক্ষায় জিপিএ ৫ প্রাপ্ত ছাত্র-ছাত্রীদের সম্মাননা ক্রেস্ট প্রদান করেন।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধাম‌ইরহাট উপজেলা নির্বাহী অফিসার জনাব মোঃ আরিফুল ইসলাম,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,জাহাঙ্গীর পুর সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ জনাব ড.আবুল হায়াত ইসমাইল,উপস্থিত ছিলেন ধাম‌ইরহাট উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান জনাব মোঃ সোহেল রানা,মহিলা ভাইস চেয়ারম্যান সাবিনা এক্কা ও ধাম‌ইরহাট উপজেলার মাধ্যমিক শিক্ষা অফিসার জনাব মোঃ জুলফিকার আলী শাহ্।

খেলনা দিবৃ মুখী উচ্চ বিদ্যালয় সভাপতি আলহাজ্ব দেলদার হোসেন বলেন, শিক্ষাই জাতির মেরুদন্ড, আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ, শিক্ষার আলো ঘরে ঘরে জ্বালো, ছাত্র জীবনকে প্রতিষ্ঠিত করতে সুন্দর ভাবে জীবন যাপন করতে শিক্ষার কোন বিকল্প নেই, তাই আপনারা আপনাদের সন্তানদের সুশিক্ষায় শিক্ষিত করে জীবন যাপন করার সুব্যবস্থা গ্রহণ করবেন।

অভিভাবক সমাবেশে সকল শিক্ষার্থীদের বাবা-মা সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিদ্বয় ও বিভিন্ন ইলেকট্রিক প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

February 2023
T W T F S S M
 123456
78910111213
14151617181920
21222324252627
28