২রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ১৯শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ১১ই রজব, ১৪৪৪ হিজরি

অমর একুশে বইমেলা ২০২৩ এ নতুন বই সংখ্যা ৮৬ টি গাঙচিলের

অভিযোগ
প্রকাশিত জানুয়ারি ২৪, ২০২৩
অমর একুশে বইমেলা ২০২৩ এ নতুন বই সংখ্যা ৮৬ টি গাঙচিলের
Spread the love

অমর একুশে বইমেলা ২০২৩ এ নতুন বই সংখ্যা ৮৬ টি গাঙচিলের

মোঃ শামীম ইসলাম ঢাকাঃঅমর একুশে বইমেলায় প্রতিবারের মতো এবার ও প্রাচীন সাহিত্যে সংগঠন গাঙচিলের প্রকাশনা প্রতিষ্ঠান বই মেয়ায় ৩৯৭ নং স্টলে বরাদ পেয়েছেন। ইতি মধ্যে সকল প্রাকাশনা প্রতিষ্ঠানের স্টল সাজ সজ্জার কাজ চলছে। গাঙচিল প্রকাশনা প্রতিষ্ঠান ও পিছিয়ে নেই বরাবরের মতো।২০২৩ সালের গাঙচিল প্রকাশনা প্রতিষ্ঠানে যে নতুন বই গুলো পাওয়া যাবেঃ

© ছড়া ও কবিতা © কে দেবে জবাব © বোধের মৃত্যু © বকুল নামের সেই মেয়েটি © বাবারা ভীষণ বোকা হয় © সেই মেঠো পথ © যুগের দ্বীপদ © প্রান্তরে সবুজ নৈঃশব্দ © হৃদয়ের মূল্য © স্বপ্নচারী © স্বপ্তপদী © চুপকথা © অবরেণ্য প্রণয়ী © শ্রী শ্রী হরিগুরুচাঁদ মঞ্জুরী © স্মৃতির সিঁড়ি © উড়ম্বা © ভোরের ছোঁয়া © ছড়ার পাঠশালা © নীতিবাক্যের নাটবল্টু © মহুয়ার ডায়েরি © মিশরের দিনরাত্রি © খণ্ডিতলয় © ইচ্ছে করে© ঘাত-প্রতিঘাত © প্রাণপঙ্ক © ঊষার আলো © সুন্দর একটা বাড়ি চাই © অভিলাষ © পরিজান © বন্ধুয়া © লাল লিপস্টিক © শান্তির পায়রা ২ © শুভ্র মেঘে বিষণ্নতা © মাই হান্ড্রেড পোয়েমস © ভালো আছি ভালো থেকো © মুর্শিদ অনলে পুড়া নিয়ামত উল্লাহ © নবাব সিরাজুদ্দৌলার বধ © কোলকাতার চন্দ্রমুখি © কবিতার কলি © নরকে স্বর্গের মধুচন্দ্রিমা © আন নূর © ফিরে এসো হৃদয়ে আমার © যেকথা হয়নি বলা © শেষ হয়নি ১৯৭১ © অখণ্ড বাংলায় গাঙচিল © সোনালীঅতীত © অবশেষে © সুষ্মিতা © সত্যের পথে আল কোরআন হতে © বৈপ্লবিক হোমিওপ্যাথি © হোমিওপ্যাথির পুনরাবিষ্কার হৃদয়ানুভূতি © পদ্যেশ্বরী © জীবন থেকে নেয়া © সফল বিদ্যার ফসল © মায়ের আঁচল © বড়াইগ্রাম গাঙচিলকণ্ঠ © নাজিরা কুরআান তাহযিব শিক্ষা © সফল জীবন ও সমাজ সভ্যতা © নবী রাসুল ও আলোকিত সাহাবী © টানা পোড়েন © উন্নত চেতনায় উন্নত জীবন © জ্বীন ও মানব প্রেম © হোমিওপ্যাথির পুনঃআবিস্কার © নির্বাচনে বিজয়ী হওয়ার কৌশল © আড়ালে © বই পড়ার অনুপ্রেরণা © দ্বীনের প্রস্তুতি বিষয়ক কিছু উপদেশ © ঘরের মধ্যে ঘর© টুম্পার প্রেমে জেল © চতুরঙ্গ © প্রাণের বঙ্গবন্ধু © ভালোবাসা মানে © কোভিড ১৯ এবং জীবন পরিক্রমা © সংগ্রামী জীবন।
কাজ চলছে আর কয়েকটি বইয়ের। যা বই মেলায় স্টলে উঠবে বলে আশাবাদী গাঙচিলের কনধার খান আক্তার হোসেন।ইতি মধ্যে তিনি দুই বাংলায় দাদু নামে বিখ্যাত হয়েছেন। গাঙচিল প্রকাশনা প্রতিষ্ঠান খুলনা জেলায় প্রতিষ্ঠিত হয় ১৫ ই সেপ্টেম্বর ১৯৯৯ সালে বর্তমানে সংগঠন টি নিজস্ব ভবন ও প্রকাশনা প্রতিষ্ঠান সহ দেশে বিদাশে ১০০ টির বেশি সংগঠন রয়েছে। প্রতি মাসে নিয়মিত সাহিত্য আড্ডা হয় সংগঠন গুলোতে প্রান্তিক পর্যায়ে নতুন নতুন সাহিত্যিক তৈরি তে সংগঠন টি গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে আসতেছে। ১৭৫ তম সাহিত্য সম্মেলন সফল ভাবে অনুষ্ঠিত হয়েছে সংগঠনটির। প্রকাশিত বই সংখ্যা ১৫০৫ টি কাজ চলছে বেশ কিছু বইয়ের যা ২০২৩ সালে মেলায় স্টলে উঠবে বলে জানিয়েছে সংগঠন টির মহাসচিব ।

February 2023
T W T F S S M
 123456
78910111213
14151617181920
21222324252627
28