২রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ১৯শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ১১ই রজব, ১৪৪৪ হিজরি

ক্যালিফোর্নিয়ায় আবারও গুলিতে ঝরল ৭ প্রাণ

অভিযোগ
প্রকাশিত জানুয়ারি ২৪, ২০২৩
ক্যালিফোর্নিয়ায় আবারও গুলিতে ঝরল ৭ প্রাণ
Spread the love

ক্যালিফোর্নিয়ায় আবারও গুলিতে ঝরল ৭ প্রাণ

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় বন্দুকধারীর গুলিতে প্রাণহানি যেন নিত্যদিনের ঘটনা। মন্টেয়ারি পার্কে বন্দুকধারীর গুলিতে ১১ জনের প্রাণহানির পর স্থানীয় সময় সোমবার (২৩ জানুয়ারি) গুলিতে আরও ৭ জন নিহত হয়েছেন। হাফ মুন বে শহরে এ প্রাণহানির ঘটনায় একজনকে আটক করেছে পুলিশ।

রয়টার্স জানায়, মন্টেয়ারি পার্কের ঘটনার মাত্র দুদিন পর (২৩ জানুয়ারি) হাফ মুন বে শহরে বন্দুক হামলার দিন যুক্তরাষ্ট্রের আরেক অঙ্গরাজ্য আইওয়াতেও বন্দুকধারীর গুলিতে ৩ জন জখম হয়।

ক্যালিফোর্নিয়ার গভর্নর গেভিন নিউসম জানিয়েছেন, তিনি মন্টেয়ারি পার্কে হতাহতদের দেখতে গিয়েছিলেন হাসপাতালে। সেখানেই তিনি সংবাদ পান ৬১০ কিলোমিটার দূরের হাফ মুন বে হত্যাকাণ্ডের বিষয়ে। টুইটারে তিনি লিখেন, ‘ট্র্যাজেডির পর ট্র্যাজেডি ঘটেই চলেছে।
হাফ মুন বে শহরের স্যান মাতেও কাউন্টির সুপারভাইজার রে মুয়েলার বলেছেন, ‘নিহতদের মধ্যে বেশ কয়েকজন কৃষিকর্মী এবং শিশুও ছিল। এটি আমাদের সম্প্রদায়ের জন্য খুবই হৃদয়বিদারক ঘটনা।’

স্যান মাতেওয়ের কাউন্টি শেরিফ ক্রিস্টিনা কর্পাস এরই মধ্যে সন্দেহভাজনকে শনাক্ত করেছেন। তার নাম চুনিল ঝাও (৬৭)। তাকে গ্রেফতারও করা হয়েছে। ক্রিস্টিনা জানিয়েছেন, ঝাও ঘটনাস্থলের একটি ফার্মে শ্রমিক হিসেবে কাজ করতেন।

এদিকে নতুন বছরের প্রথম ২২ দিনে ৩৬টি হামলা হয়েছে। এতে প্রাণ হারিয়েছেন ৫৯ জন। সোমবার (২৩ জানুয়ারি) যুক্তরাষ্ট্রের গান ভায়োলেন্স আর্কাইভ এ তথ্য জানায়। আর্কাইভের তথ্য বলছে, ২০২১ সালে যুক্তরাষ্ট্রে মোট ৬৯১টি বন্দুক হামলার ঘটনা ঘটে। এতে প্রাণ হারান অন্তত ৭০৬ জন; আহত হন ১১৫ জন। আর ২০২২ সালে মোট হামলা হয় ৬৪৮টি। এসব হামলায় নিহত হয়েছেন ৬৭৩ জন; আহত হয়েছেন কয়েকশ।

February 2023
T W T F S S M
 123456
78910111213
14151617181920
21222324252627
28