২রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ১৯শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ১১ই রজব, ১৪৪৪ হিজরি

শওকত মোমেন শাহজাহান আপাদমস্তক একজন রাজনীতিবিদ ছিলেন–বঙ্গবীর কাদের সিদ্দিকী

অভিযোগ
প্রকাশিত জানুয়ারি ২১, ২০২৩
শওকত মোমেন শাহজাহান আপাদমস্তক একজন রাজনীতিবিদ ছিলেন–বঙ্গবীর কাদের সিদ্দিকী
Spread the love

শওকত মোমেন শাহজাহান আপাদমস্তক একজন রাজনীতিবিদ ছিলেন–বঙ্গবীর কাদের সিদ্দিকী–
——————————————
স্টাফ রিপোর্টারঃ টাঙ্গাইল টাংগাইল-৮ (সখীপুর-বাসাইল) আসনের চারবারের সংসদ সদস্য ও সখীপুর আবাসিক মহিলা কলেজের প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা কৃষিবিদ শওকত মোমেন শাহজাহানের নবম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণসভা হয়েছে।

আজ শুক্রবার সখীপুর আবাসিক মহিলা কলেজ মাঠে এ সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষক শ্রমিক জনতা লীগের প্রতিষ্ঠাতা সভাপতি বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী বীর উত্তম। কলেজের অধ্যক্ষ এস এম জাকির হোসাইনের সভাপতিত্বে আলোচনায় অংশ নেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি শওকত শিকদার, সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য অনুপম শাহজাহান জয়, বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন তালুকদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফারজানা আলম, সখীপুর পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা আবুহানিফ আজাদ, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি কুতুবউদ্দিন আহমেদ, সাবেক সাধারণ সম্পাদক ইদ্রিস শিকদার, মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ রেনুবর রহমান, জেলা পরিষদের সাবেক সদস্য গোলাম কিবরিয়া বাদল, কবি লুৎফর চৌধুরী, কলেজের বাংলা বিভাগের প্রধান মুহম্মদ আব্দুল আলীম প্রমুখ। পরে গণভোজের আয়োজন করা হয়। স্মরণসভার আগে মরহুমের কবরে বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের পুষ্পার্ঘ্য অর্পণ, কোরআনখানি ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। বঙ্গবীর কাদের সিদ্দিকী বীরউত্তম স্মরণসভায় বলেন, শওকত মোমেন শাহজাহান আপাদমস্তক একজন রাজনীতিক ছিলেন। মুক্তিযুদ্ধে তাঁর অসামান্য অবদান ছিল। অন্যান্য বক্তারা বলেন, শওকত মোমেন শাহজাহান ছিলেন একজন মানুষের মানুষ, একজন শিক্ষানুরাগী ও তিলোত্তমা সখীপুর গড়ার কারিগর। তিনি সারা জীবন গণ মানুষের জন্য রাজনীতি করেছেন।

উল্লেখ্য, শওকত মোমেন শাহজাহান ১৯৮৬, ১৯৯৯ (উপনির্বাচন), ২০০৮ ও ২০১৪ সালের সংসদ নির্বাচনে আওয়ামী লীগের হয়ে সংসদ সদস্য নির্বাচিত হন। ২০১৪ সালের ২০ জানুয়ারি ভোরে সখীপুরের নিজবাসায় তিনি মৃত্যুবরণ করেন। তিনি নবম সংসদে কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্হায়ী কমিটির সভাপতি ছিলেন। মৃত্যুর পর উপনির্বাচনে তাঁর ছেলে অনুপম শাহজাহান জয় সংসদ সদস্য নির্বাচিত হন।

February 2023
T W T F S S M
 123456
78910111213
14151617181920
21222324252627
28