২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি

কুড়িগ্রামে বয়ে যাচ্ছে মাঝারি শৈত্যপ্রবাহ

অভিযোগ
প্রকাশিত জানুয়ারি ১৮, ২০২৩
কুড়িগ্রামে বয়ে যাচ্ছে মাঝারি শৈত্যপ্রবাহ

কুড়িগ্রামে বয়ে যাচ্ছে মাঝারি শৈত্যপ্রবাহ

কুড়িগ্রাম প্রতিনিধি :কুড়িগ্রাম জেলার ওপর দিয়ে মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে যাওয়ায় জনজীবনে নেমে এসেছে চরম দুর্ভোগ।বুধবার (১৮ জানুয়ারি) জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৭ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সূর্যের দেখা মিললেও কুয়াশা ও কনকনে শীতে চরম দুর্ভোগ পোহাচ্ছে মানুষজন। অপরদিকে ঠান্ডা উপেক্ষা করে সময়মতো কাজে বের হতে না পারায় বিপাকে পড়েছেন শ্রমজীবীরা। সবচেয়ে বেশি বিপাকে পড়েছেন জেলার নদ-নদীবেষ্টিত সাড়ে ৪ শতাধিক চরাঞ্চলের মানুষ।

জেলা শহরের রিকশাচালক আবেদ আলী বলেন, ‘গত কয়েক দিন ধরে ঠান্ডার মাত্রা খুব বেশি। বিশেষ করে সন্ধ্যা নামার আগে কুয়াশার সঙ্গে কনকনে ঠান্ডা নেমে আসে। এ অবস্থায় ঠিকমতো রিকশাও চালাতে পারছি না।

কৃষক শহিদ মিয়া বলেন, ‘অতিরিক্ত ঠান্ডা আর কুয়াশার কারণে জমির ধান নষ্ট হচ্ছে। বীজতলার চারা ধান শীতের কারণে হলদে হয়ে মরে যাচ্ছে। দিনমজুর আবিদ আনসারী বলেন, ‘শীতের কারণে তারা মাঠে কাজ করতে পারছেন না। ফলে তাদের আয় কমে গেছে।’
কুড়িগ্রাম কৃষি আবহাওয়া অফিসের পর্যবেক্ষক তুহিন বলেন, গত ৮ জানুয়ারি থেকে কুড়িগ্রাম জেলার ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ অব্যাহত থাকলেও আজ বুধবার শুরু হয়েছে মাঝারি শৈত্যপ্রবাহ।

Please Share This Post in Your Social Media
March 2024
T W T F S S M
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031