২রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ১৯শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ১১ই রজব, ১৪৪৪ হিজরি

চাটখিল প্রেস ক্লাবের বিধি বহির্ভূত নির্বাচন কেন নিষেধাজ্ঞা প্রদান করা হবে না, আদালতের কারণ দর্শানোর নোটিশ জারি

অভিযোগ
প্রকাশিত জানুয়ারি ৫, ২০২৩
চাটখিল প্রেস ক্লাবের বিধি বহির্ভূত নির্বাচন কেন নিষেধাজ্ঞা প্রদান করা হবে না, আদালতের কারণ দর্শানোর নোটিশ জারি
Spread the love

 

মোজাম্মেল হক লিটন, নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর চাটখিল প্রেস ক্লাবের বিগত ২৪ ডিসেম্বরের গঠনতন্ত্র বিরোধী ও বিধি বহির্ভূত নির্বাচনে কেন তর্কিত সভাপতি শোয়েব হোসেন ভুলু ও সাধারন সম্পাদক মামুন হোসেনের প্রতি নিষেধাজ্ঞা প্রদান করা হবে না; তা স্ব শরীরে আদালতে হাজির হয়ে কারণ দর্শানোর নোটিশ জারি করেছে আদালত।

আদালতের জারি করা নোটিশ বৃতস্পতিবার (০৫ জানুয়ারী) বিকেলে চাটখিল প্রেস ক্লাবে আদালতের জারিকারক পৌঁছান। এর আগে চাটখিল প্রেস ক্লাবের গঠনতন্ত্র বিরোধী নির্বাচন তঞ্চক, যোগাযোগী, বেআইনী ঘোষনা করে ঐ নির্বাচন বাতিলের দাবিতে প্রেস ক্লাবের তিন সদস্য আদালতে মামলা দায়ের করে। আদালত ঐ মামলা আমলে নিয়ে এই নোটিশ জারি করে।

আদালতে দায়ের হওয়া মামলা সূত্রে জানা যায়, চাটখিল প্রেস ক্লাবের বিগত ২৪ ডিসেম্বরের সাধারন সভায় প্রেস ক্লাবের নতুন ০৭ সদস্যকে আমন্ত্রন জানানো হয়নি।

ঐ দিন সাধারন সভা শেষে তর্কিত নির্বাচনে নির্বাচিত সভাপতি শোয়েব হোসেন ভুলু ও সাধারন সম্পাদক মামুন হোসেন প্রেস ক্লাবের গঠনতন্ত্র বিরোধী ও সম্পন্ন পেশী শক্তি ব্যবহার করে তাৎক্ষনিক নির্বাচন কমিশন নিয়োগ দিয়ে নির্বাচনের ব্যবস্থা করেন।

এই নির্বাচনে মামলার বাদী জসিম মাহমুদ সাধারন সম্পাদক প্রার্থী হওয়ার মনস্থ করিলেও তাকে প্রার্থী হওয়ার সুযোগ দেওয়া হয়নি এবং নতুন ০৭ সদস্যকে ভোটাধিকার প্রয়োগ করতে দেওয়া হয়নি।

এছাড়া নির্বাচনে কোন তফসিল ঘোষণা, মনোনয়ন দাখিল বা যাচাই-বাচাই ও প্রতিক বরাদ্ধ সহ নির্বাচনী কোন বিধি-বিধান মানা হয়নি। এমনকি ভোটার তালিকাও করা হয়নি। সাধারন সভা শেষে তাৎক্ষনিক ঔষধের প্যাডে ১৪জনকে ভোটার দেখিয়ে একটি ভোটার তালিকা করা হয়। যেখানে ০৪জন কোন সংবাদপত্রের সাথে জড়িত নাই।

বাদী পক্ষের আইনজীবী এডভোকেট আব্দুস সাত্তার সুমন জানান, আদালত মামলাটি আমলে নিয়ে তর্কিত নির্বাচনের সভাপতি শোয়েব হোসেন ভুলু ও সাধারন সম্পাদক মামুন হোসেন কে কেন নিষেধাজ্ঞা প্রদান করা হবে না তা আদালতে স্ব শরীরে হাজির হয়ে কারণ দর্শানোর আদেশ দিয়েছেন এবং প্রেস ক্লাবের বর্তমান সভাপতি মো. হাবিবুর রহমান ও তর্কিত নির্বাচনে নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালনকারী মোঃ মফিজ উল্যা কে তর্কিত নির্বাচনে তাদের ভূমিকার বিষয়ে ব্যাখ্যা দেওয়ার আদেশ দিয়েছেন।

February 2023
T W T F S S M
 123456
78910111213
14151617181920
21222324252627
28